ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে দুই দিনব্যাপী ‘ডিএনএ’ সম্মেলন শুরু ২ মে

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
রাবিতে দুই দিনব্যাপী ‘ডিএনএ’ সম্মেলন শুরু ২ মে

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী ‘ন্যাশনাল কনফারেন্স অন ডিএনএ অ্যান্ড জিনোম রিসার্চ ফর সাস্টেইনেবল ডেভেলপমেন্ট ইন অ্যাগ্রিকালচার অ্যান্ড হেলথ’ শীর্ষক জাতীয় ডিএনএ সম্মেলন শুরু হবে আগামী ২ মে। বিশ্ববিদ্যালয়ের বায়োইনফরমেটিক্স রিসার্চ গ্রুপ ও রাবি সায়েন্স ক্লাবের যৌথ উদ্যোগে ডিএনএ সম্মেলন আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক নুরুল হক মোল্লা।

সংবাদ সম্মেলনের অধ্যাপক নুরুল হক মোল্লা জানান, অনুষ্ঠানের প্রথম দিন ২ মে সকাল ৯টায় শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।  

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা ও অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, জীব ও ভূবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল ইসলাম ও টিএমএসএস’র প্রতিষ্ঠাতা ড. হোসনে আরা বানু।

তিনি আরও জানান, অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বিশিষ্ট বিজ্ঞানী ড. ফেরদৌসী কাদরী, ড. সৈয়দ সালেহিন কাদরী ও হাসিনা খান উপস্থিত থাকবেন। এতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং গবেষণা প্রতিষ্ঠানের ২৩ জন গবেষক এবং বিজ্ঞানী তাদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন। এছাড়া দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আসা নবীন গবেষকদের উপস্থাপিত পোস্টারের মধ্য থেকে প্রতিযোগিতার মাধ্যমে বাছাই করা সেরা গবেষকদের পুরস্কার দেওয়া। আগামী ৩ মে সিনেট ভবনে সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে এ সম্মেলন শেষ হবে।  

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- পরিসংখ্যান বিভাগের সভাপতি এএইচএম খুরশীদ আলম, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, রাবি সায়েন্স ক্লাবের সভাপতি আশরাফুল আলম বিজয় প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad