ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
bangla news

নুসরাত হত্যার বিচার দাবিতে ঢাবিতে মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৫ ৮:১০:৫৩ পিএম
মানববন্ধন, ছবি: বাংলানিউজ

মানববন্ধন, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘সচেতন ছাত্র-শিক্ষক’।

সোমবার (১৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক কাবেরী গাইনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- অর্থনীতি বিভাগের অধ্যাপক এমএম আকাশ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস প্রমুখ।

অধ্যাপক এমএম আকাশ বলেন, নুসরাতের হত্যাকারীদের যদি দৃষ্টান্তমূলক শাস্তি না দেওয়া হয়, তাহলে আমরা আবার দাঁড়াবো। আমরা বিবেকের কাছে দায়বদ্ধ। নুসরাতের শক্তিকে আমরা অভিনন্দন জানাই মৃত্যুর আগে পর্যন্ত সে বিচার চেয়েছে।

কাবেরী গায়েন বলেন, নুসরাত যখন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে গিয়েছিলেন তখন তিনি কি ব্যবহারটা করেছিলেন। একজন থানা প্রধান বক্তব্য রেকর্ড করে সেটি সামাজিক যোগযোগ মাধ্যমে ছড়িয়ে দিতে পারেন কি-না? আমরা দেখেছি, তনু হত্যার কোনো বিচার হয়নি। তনু হত্যায় সারাদেশ যে আন্দোলন সংগ্রাম করেছিল আমার মনে হয়েছিল কিছু একটা হবে কিন্তু হয়নি। বিচারহীনতার সংস্কৃতি থেকে আমরা বের হতে পারিনি।

এসময় তিনি দু’টি দাবি জানান। দাবি দু’টি হলো-শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রদের সঙ্গে শিক্ষকদের কি ধরনের সম্পর্ক, আচরণ থাকবে তার সুনির্দিষ্ট বিবরণ থাকা। অন্যটি শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন নিপীড়ন বিরোধী সেলকে শক্তিশালী করা।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এসকেবি/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-15 20:10:53