ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভিসি নিয়োগে আলোচনার দাবিতে অনশনে গণবি শিক্ষার্থীরা

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৯
ভিসি নিয়োগে আলোচনার দাবিতে অনশনে গণবি শিক্ষার্থীরা অনশনে গণবি শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে বৈধ উপাচার্য (ভিসি) নিয়োগে ট্রাস্টি বোর্ডের সঙ্গে আলোচনার দাবিতে আমরণ অনশনে বসেছেন গণ বিশ্ববিদ্যালয়ের (গণবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে বৃষ্টিতে ভিজে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে তারা অনশন শুরু করেন।

অনশন কেন? এ প্রশ্নের উত্তরে গণবি সাধারণ শিক্ষার্থী পরিষদের প্রতিষ্ঠাতা শেখ রনি বলেন, গণ বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে আলোচনার দাবিতে আমরা আমরণ অনশনে বসেছি।

এসময় ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে আলোচনার জন্য কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাবেন বলে যোগ করেন ফার্মেসি বিভাগের শিক্ষার্থী শর্মীলা ইসলাম।  

এদিকে, অনশনের পাশাপাশি সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক রনি আহম্মেদের নেতৃত্বে আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিল করতে দেখা গেছে। এরআগে সকালে বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ ঘোষণা করে সব ভবনে তালা লাগিয়ে দেন আন্দোলনকারীরা।

এর আগে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ট্রাস্টি বোর্ডের সঙ্গে আলোচনায় বসার দাবি জানিয়ে আন্দোলনের তিনদিন পেরিয়ে গেলেও ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে কোনো ধরনের পদক্ষেপ নেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।