ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘জীবনটা এখানে কীটপতঙ্গের’ পোস্ট দিয়ে শাবিপ্রবি শিক্ষার্থীর ‘আত্মহত্যা’ 

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
‘জীবনটা এখানে কীটপতঙ্গের’ পোস্ট দিয়ে শাবিপ্রবি শিক্ষার্থীর ‘আত্মহত্যা’ 

শাবিপ্রবি (সিলেট): নিজ ঘরেই গলায় ফাঁস দেওয়া অবস্থায় মিলল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আরিফ মিয়া নামের এক শিক্ষার্থীর।

বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে অবস্থিত এল সেইফ নামক বাসায় থাকতেন আরিফ।

সেখানে বৃহস্পতিবার (০৫ অক্টোবর) ভোর ৪টার দিকে নিজ রুমে তার ঝুলন্ত মরদেহ পাওয়া যায়।

আরিফ মিয়া বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগে দ্বিতীয় বর্ষের (২০২০-২১ সেশন) ছাত্র ছিলেন। তিনি আরিফ মিয়া আরিফ কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার বাসিন্দা।

শিক্ষার্থী আরিফ মিয়া আত্মহত্যা করেছেন ধারণা করা হচ্ছে। ফেসবুকে তার সর্বশেষ স্ট্যাটাস এমনটাই ইঙ্গিত দিচ্ছে।

বৃহস্পতিবার রাত ১টার দিকে আরিফ তার ফেসবুক অ্যাকাউন্টে লেখেন - ‘বিষণ্ন রজনি, কিছু চাওয়ার নেই। কিছু পাওয়ার নেই। ছাড়তে হবে চেনা গলি, চেনা রাস্তা, চেনা জগৎ। দুনিয়াটা খুবই নিষ্ঠুর। এই যে প্রেম, এই যে সৌন্দর্য, এই যে শরীর। নিরর্থক। এখানে স্রষ্টার নজরও আসে না। সময় মেপে নিয়ম করে সূর্য-চন্দ্র জিইয়ে রাখে কিছু আকুল প্রাণ। জীবনটা এখানে কীটপতঙ্গের। ভালোবাসা এখানে স্থবির। ’

আরিফ আত্মহত্যা করেছেন বলে জানিয়েছেন শাবিপ্রবি প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরীও।

এ বিষয়ে তিনি বলেন, কী কারণে সে আত্মহত্যা করেছে এখনো জানা যায়নি। তবে বিভাগের শিক্ষকদের কাছে শুনেছি তার একটু মানসিক সমস্যা ছিল। এর আগেও একবার এমন ঘটনা করতে চেয়েছিল। আমরা পরিবারের সঙ্গে কথা বলেছি, তারা রওনা দিয়েছেন। এরপর মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।