ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্যবসায়ীরা মায়ের কোলে থেকেই ব্যবসা করছেন: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
ব্যবসায়ীরা মায়ের কোলে থেকেই ব্যবসা করছেন: খাদ্যমন্ত্রী

নওগাঁ: ব্যবসায়ীরা মায়ের কোলে থেকেই ব্যবসা করছেন বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেন, আওয়ামী লীগ কখনো ব্যবসায়ীদের দলমত হিসেব করে বিবেচনা করে না।

যে কোনো সময়ের চেয়ে বর্তমান সরকারের আমলে ভালো আছেন ব্যবসায়ীরা। আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার। সরকার নিয়ন্ত্রিত কোনো ব্যবসায় সরকার হস্তক্ষেপ করে না। সে যে কোনো দলেরই হোক না কেন। মায়ের কোলে থেকেই ব্যবসায়ীরা ব্যবসা করছেন।


বুধবার (১১ অক্টোবর) দুপুরে নওগাঁ শহরের কনভেনশন সেন্টারে ব্যবসায়িক মিলন মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এ ব্যবসায়িক মিলন মেলার আয়োজন করে। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন ব্যবসায়ীদের সংগঠন দ্যা ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. মাহবুবুল আলম।

খাদ্যমন্ত্রী বলেন, ব্যবসায়ীদের মানবিক হতে হবে। দেশের জনগণকে ভালোবেসে ব্যবসায়ীদের লক্ষ্য রাখতে হবে, ভোক্তাদের যাতে কোনো কষ্ট না হয়।

জেলার ১১টি উপজেলায় ১১০০ কোটি টাকার সড়ক নির্মাণ ও সংস্কার কাজের অনুমোদন হয়েছে জানিয়ে 
মন্ত্রী বলেন, নওগাঁ শহরের তীব্র যানজট দূর করতে চার-লেন সড়ক নির্মাণ কাজও শুরু হবে শিগগিরই। ব্যবসায়ীদের কথা বিবেচনায় রেখে সীমান্ত এলাকায় স্থলবন্দর স্থাপনের পরিকল্পনা অনেকটা এগিয়েছে। এটি নির্মিত হলে দু’দেশের ব্যবসা ক্ষেত্রে আরও গতিশীলতা আসবে।  

নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে এসময় বক্তব্য দেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল, এফবিসিসিআই সহ-সভাপতি আনোয়ার সাদাত সরকার, চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান টুনুসহ অন্যান্য ব্যবসায়ীরা।

এর আগে চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ভবনের চতুর্থ তলায় আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক বাণিজ্যমন্ত্রী আব্দুল জলিলের স্মৃতি রক্ষায় ‘আব্দুল জলিল কনফারেন্স’ রুম উদ্বোধন করেন দ্য ফেডারেশন অব  বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. মাহবুবুল আলম।

এসময় তিনি বলেন, কৃষিতে সমৃদ্ধ উত্তরের জেলা নওগাঁ। তবে এখনো জেলায় ভারী কোনো শিল্প কারখানা গড়ে ওঠেনি। কৃষি ভিত্তিক এ জেলাকে এগিয়ে নিতে এবং শিল্প কারখানা গড়ে তুলতে এফবিসিসিআই কাজ করবে। এফবিসিসিআইয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। এতে এ জেলাসহ আশপাশের জেলার উন্নয়ন হবে।

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।