ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফলাফল পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
ফলাফল পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: অনলাইনে ক্লাস, নতুন অভিজ্ঞতা। এর পরেও সফল্য অর্জন।

এ যেন শিক্ষার্থীদের বড় প্রার্থী। তাই তারা আজ উচ্ছ্বসিত।
 

২০২১ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) প্রকাশিত হয়েছে।  

ফল প্রকাশের পর নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে নেচে-গেয়ে আনন্দ উল্লাস করে শিক্ষার্থীরা। প্রতিবেশীদের মাঝে মিষ্টি বিতরণ করেন অভিভাবকরা।  

ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মুহাম্মদ আফছার উদ্দিন রাজু বাংলানিউজকে বলেন, অনলাইন ক্লাস আমাদের জন্য একটা বড় চ্যালেঞ্জ ছিল। আমাদের মেয়েরা খুব আগ্রহী ছিল, তাই আজ তারা সফল। এছাড়াও শেষ তিন মাস স্বশরীরে ক্লাস হওয়াতে তারা অনেক দূর এগিয়ে গেছে। চাহিদা অনুযায়ী ৪৫ মিনিট করে ক্লাস নেওয়া হয়েছে। পরে অনলাইন আর অফলাইন মিলে ভালো একটা সমন্বয় হয়েছে।  

এই বিদ্যালয় থেকে গোল্ডেন জিপিএ পাওয়া শিক্ষার্থী আপিয়া হক বাংলানিউজকে বলেন, অনেক বেশি আনন্দিত। জীবনের একটি কাঙ্ক্ষিত লক্ষ্যে নিজেকে নিয়ে যেতে পেরেছি বলে মনে হচ্ছে। মা-বাবা ও শিক্ষকরা আমার জন্য যে শ্রম দিয়েছেন সেটি সফল হয়েছে। আমি কৃতজ্ঞ আমার শিক্ষকদের প্রতি।

তিনি আরও বলেন, করোনার মধ্যে অনলাইনে এবং শেষ তিন মাস ক্লাস হয়েছে। শিক্ষকরা সর্বোচ্চ চেষ্টা করেছেন। সবকিছুই শিক্ষকদের জন্য। ছিল অভিভাবকদের সহযোগিতা।  

অভিভাবক রাজিয়া বেগম বাংলানিউজকে বলেন, আমার মেয়ে গোল্ডেন জিপিএ পেয়েছে। আমাদের কষ্ট সফল হয়েছে। আমরা চাই, মেয়ের এ সাফল্য দীর্ঘস্থায়ী হোক।

চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের শিক্ষার্থী আদনান চৌধুরী বাংলানিউজকে বলেন, অনলাইন ক্লাস আমাদের নতুন অভিজ্ঞতা। পরে তিন মাস স্বশরীরে ক্লাস। সবমিলিয়ে ভালো একটা সমন্বয় ছিল। যার কারণে আমরা সফল। আমাদের শিক্ষকদের যে আগ্রহ সেটিই আমাদের কাজ দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।