ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

চট্টগ্রাম: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইন অনুযায়ী সরকারের কিছুই করার নেই বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) সংসদীয় আসনের আওতাধীন ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

কালুরঘাট বেতারকেন্দ্রের সামনে এ সভার আয়োজন করা হয়, যেখান থেকে একাত্তরে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা প্রচারিত হয়েছিল।

তিনি বলেন, ‘এ বিষয়ে আমি কালকে (মঙ্গলবার) বলে দিয়েছি।

আইনমন্ত্রী তাঁর বক্তৃতায় বলেছেন। আইনে কোনো সুযোগ নেই। কাজেই এটা আমরা কিছু করতে পারছি না। ’

একাত্তরের চট্টগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা নিয়ে বিতর্ক ও সত্যের অপলাপ শুনলে জিয়াউর রহমান নিজেই লজ্জা পেতেন বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।  

তিনি বলেন, ‘পরে এটাকে বিকৃত করে কতভাবে যে ব্যবহার করা হয়েছে, সত্যের অপলাপ করা হয়েছে, জিয়াউর রহমান যদি ফিরে আসতেন তাহলে তিনি শুনে নিজেই লজ্জা পেতেন। কারণ জীবিত অবস্থায় এ ধরনের উচ্চবাচ্য তিনি কখনও করেননি। তার মৃত্যুর পর আমরা অনেক কিছু দেখেছি, অনেক কিছু শুনেছি, অনেক কিছু সহ্য করেছি। ’

১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালনের সমালোচনা করে মন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী মাঝে মাঝে বলেন, আমি নীলকণ্ঠি। আমি সবকিছু হারিয়েও চলছি। যথার্থই তিনি বলেন। একরাতের মধ্যে জাতির পিতাকে সপরিবারে খুন করা হল। শিশু শেখ রাসেলকেও খুন করা হয়েছে। সেই হৃদয়বিদারক ঘটনায় বাংলাদেশের মানুষ এখনও শিউরে ওঠেন। কিন্তু এই নৃশংস হত্যাকাণ্ডের মধ্যেই একজন আবিষ্কার করলেন, হত্যাকাণ্ডের দিন তার জন্মদিন। আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়। কীভাবে নিজের আসল জন্মদিন পাল্টে জাতির শোকের দিনে জন্মদিন পালন করা যায়, আমরা ভাবতে পারি না। ’

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি, সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনসহ স্থানীয় আওয়ামীলীগ নেতারা।  

>> কক্সবাজারে ধর্ষণের ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ সময়: ২১২৮  ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।