ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বর্তমান ছাত্রনেতাদের সঙ্গে তুলনা চলে না মৌলভী সৈয়দের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
বর্তমান ছাত্রনেতাদের সঙ্গে তুলনা চলে না মৌলভী সৈয়দের বক্তব্য দেন চসিক মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।

চট্টগ্রাম: বর্তমান ছাত্রনেতাদের সঙ্গে মৌলভী সৈয়দের তুলনা চলে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।

সোমবার (১০ আগস্ট) মৌলভী সৈয়দের ৪৩তম স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন।

এম রেজাউল করিম চৌধুরী বলেন, ১৯৬৬ সাল থেকে সৈয়দ ভাইয়ের সঙ্গে আমার পরিচয়। তিনি একজন দুর্ধর্ষ গেরিলা যোদ্ধা।

আজকের ছাত্রনেতাদের সঙ্গে মৌলভী সৈয়দের তুলনা চলে না। সৈয়দ ভাই মারা গেছেন। তাঁর আদর্শ জীবিত রাখতে হবে। তাঁর আদর্শ তরুণ প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে। তা না হলে আজকের তরুণ সমাজ আদর্শচ্যুত হয়ে জাতির বীর সন্তানদের ভুলে যেতে বসবে।  

তিনি বলেন, চট্টগ্রামের বীর সন্তানদের জাতির কাছে তুলে ধরার জন্য একটি উদ্যোগ নেবো। বসন্তের কোকিলরা সময়ে সময়ে আসে। দলের দুর্দিনে তাদের দেখা মেলে না। কিন্তু দলের ত্যাগী নেতারা কখনো আদর্শচ্যুত হয় না। তাই যদি আমরা তাদের মূল্যায়ন করতে না পারি তাহলে ত্যাগী নেতারা একদিন শূন্য হয়ে পড়বে।
‘আজ যারা মৌলভী সৈয়দকে চেনে না, তাদের কাঁধে হাত দিয়ে যারা হাঁটছেন তারা একদিন বিষধর সাপ হয়ে দংশন করবে। ষড়যন্ত্রকারীরা বসে নেই। আমরা যদি ঐক্যবদ্ধ ও সোচ্চার হই, তাহলে এই বীরদের ইতিহাস আদর্শ জাতির সামনে তুলে ধরতে পারবো। ’

মৌলভী সৈয়দ স্মৃতি সংসদের কেন্দ্রীয় সভাপতি আকরাম হোসেন সবুজের সভাপতিত্বে বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সম্পাদকমণ্ডলীর সদস্য বীরমুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোহাম্মদ জাকারিয়া, চট্টগ্রাম বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মিনাকী দাশ, কেন্দ্রীয় কৃষকলীগ নেতা জাকের হোসেন চৌধুরী বাচ্চু, শাখাওয়াত হোসেন সাকু, চট্টগ্রাম আইন কলেজের সাবেক ভিপি রায়হানুল হক চৌধুরী, মৌলভী সৈয়দ পরিবারের পক্ষ সাংবাদিক ফারুক আবদুল্লাহ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন শাহ আলম।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।