bangla news

লোকবল সংকটে বন্ধ রেলের জমি উদ্ধার অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৯:৫৭:৩৮ এএম
ফাইল ফটো

ফাইল ফটো

চট্টগ্রাম: লোকবল সংকটের কারণে রেলওয়ে পূর্বাঞ্চলে অবৈধ দখলে থাকা জমি উদ্ধারে চলমান অভিযান বন্ধ রয়েছে। ২০১৯ সালের অক্টোবর থেকে শুরু হওয়া অভিযান ২০২০ সালের জানুয়ারি পর্যন্ত চললেও চলতি ফেব্রুয়ারিতে তারা কোনো অভিযান পরিচালনা করতে পারেনি।

রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগ সূত্র জানায়, চলতি মাসে শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষায় বিভিন্ন কেন্দ্রে রেলওয়ে পুলিশের বিভিন্ন ফোর্স কাজ করছে। রেলওয়ের জমি উদ্ধারে পর্যাপ্ত পুলিশ না পাওয়ায় তাই বন্ধ রয়েছে উচ্ছেদ কার্যক্রম।

দখলে থাকা রেলওয়ের জমি উদ্ধারে সরকারের নির্দেশনা আসার পর গত ৩ অক্টোবর থেকে রেলওয়ে পূর্বাঞ্চলে উচ্ছেদ অভিযান শুরু হয়। প্রথম ৩৩দিনে নগরের সিআরবি, পাহাড়তলী ও হালিশহরে প্রায় ৪ হাজার ১০০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়ে ২৩ একর জমি উদ্ধার করা হয়, যার বাজারমূল্য প্রায় এক হাজার কোটি টাকা।

অক্টোবর থেকে নভেম্বর পর্যন্ত প্রতি সপ্তাহে শুক্র ও শনিবার বাদে প্রতিদিনই উচ্ছেদ অভিযান চালায় ভূ-সম্পত্তি বিভাগ। ডিসেম্বর বিজয়ের মাস হওয়ায় ১০দিন বন্ধ থাকলেও বাকি ২০ দিন অভিযান চালানো হয়। চলতি বছরের জানুয়ারিতেও অবৈধ জমি উদ্ধারে অভিযান চালায় ভূ-সম্পত্তি বিভাগ। সবমিলিয়ে এ পর্যন্ত প্রায় ৩৩ একর জমি উদ্ধার করা হয়।

অবৈধ দখলে থাকা জমি উদ্ধার অভিযানে ছিলেন রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা ইশরাত রেজা, বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. মাহবুবুল করিম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

রেলওয়ের প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা ইশরাত রেজা বাংলানিউজকে বলেন, চলতি মাসে এসএসসি পরীক্ষা শুরু হওয়ায় পুলিশ ফোর্স সেখানে কাজ করছে। তাই তাদের না পাওয়ায় অভিযান বন্ধ রয়েছে। পরীক্ষা শেষ হলে পুনরায় অভিযান চালানো হবে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
জেইউ/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 09:57:38