bangla news

বিতর্ককে শিল্পের পথে নিয়ে যেতে কাজ করছে পিইউডিএস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৫ ১:২১:০২ পিএম
অনুষ্ঠানে কেক কাটেন ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক সহ সংশ্লিষ্টরা।

অনুষ্ঠানে কেক কাটেন ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক সহ সংশ্লিষ্টরা।

চট্টগ্রাম: নগরের দামপাড়া প্রিমিয়ার ইউনিভার্সিটি অডিটোরিয়ামে কেন্দ্রীয় বিতর্ক সংগঠন প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (পিইউডিএস) ১০ বছরে পদার্পণ উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় পিইউডিএস এর চিফ মডারেটর জুলিয়া পারভিনের সভাপতিত্বে ‘ভালোবেসে এক দশকে’ শীর্ষক এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক। অতিথি ছিলেন প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, ব্যবসা প্রশাসন অনুষদের সহকারী ডিন এম মঈনুল হক, ব্যবসা প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সুজন কান্তি বিশ্বাস, পিইউডিএস এর মডারেটর সঞ্জয় বিশ্বাস, মডারেটর সাইফুদ্দিন মুন্না, মডারেটর নিলুফার সুলতানা ও মডারেটর মিনহাজ হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর এ কে এম তফজল হক বলেন, বিতর্ককে শিল্পের পথে নিয়ে যেতে পিইউডিএস কাজ করছে।বিতর্ক চর্চা অত্যন্ত গুরুত্বপূর্ণ। একটা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে যেতে হলে পড়ালেখার পাশাপাশি সংস্কৃতি চর্চা, বিতর্ক চর্চাও দরকার। বিতর্ক চর্চা একটা মানুষের মধ্যে যুক্তিবোধ ও ভ্রাতৃত্ববোধ তৈরি করে।

তিনি আরও বলেন, পিইউডিএস ১০ বছরে পদার্পণ করেছে। এই সময়ের মধ্যে সংগঠনটির বিতার্কিকরা জাতীয় ও আন্তর্জাতিকভাবে বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতায় অংশ নিয়ে কৃতিত্ব অর্জনের মাধ্যমে প্রিমিয়ার ইউনিভার্সিটির সুনাম বৃদ্ধি করেছে। এটা গর্বের ব্যাপার।

অতিথির বক্তব্যে প্রফেসর ড. তৌফিক সাঈদ বলেন, পিইউডিএস ক্রমশ সাফল্যের স্বাক্ষর রাখছে। আমি বিশ্বাস করি, সংগঠনটি সাফল্যের এই ধারাবাহিকতা ধরে রাখতে পারবে।

অতিথির বক্তব্যে ব্যবসা প্রশাসন অনুষদের ডিন এম মঈনুল হক বিতর্ক চর্চার বিভিন্ন উপকারিতার কথা বর্ণনা করে বলেন, আমার আশা, পিইউডিএস ভালো ভালো বিতার্কিক তৈরি করবে। 

পিইউডিএস এর সাবেক সভাপতি তানভির আহমেদ সিদ্দিকির সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর রকিবুল হোসাইন, পিইউডিএস এর মডারেটর ফারিয়া হোসেন বর্ষা, মডারেটর নুসরাত শারমিন প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন সময়ে জাতীয় ও আন্তর্জাতিকভাবে বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে পিইউডিএস এর অর্জিত সম্মাননাগুলো প্রদর্শন করা হয়। এছাড়া ভিডিও এবং আলোকচিত্রের মাধ্যমে পিইউডিএস এর বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরা হয়।

পিইউডিএসকে শুভেচ্ছা জানাতে অনুষ্ঠানে উপস্থিত হন চট্টগ্রামের প্রথিতযশা বিতর্ক সংগঠনসমূহের নেতৃস্থানীয় সদস্যরা। শেষে বিভিন্ন ধরনের প্রদর্শনী বিতর্ক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-15 13:21:02