ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ধূলিদূষণ: ঠিকাদারকে লাখ টাকা জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
ধূলিদূষণ: ঠিকাদারকে লাখ টাকা জরিমানা ফাইল ছবি

চট্টগ্রাম: পরিবেশগত ব্যবস্থাপনা ছাড়াই ধূলিদূষণের কারণে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আরটি অ্যান্ড ইবিকে (জেভি) ১ লাখ টাকা ক্ষতিপূরণ ধার্য (জরিমানা) করেছে পরিবেশ অধিদফতর। একই সঙ্গে দিনের কমপক্ষে তিনবার পানি ছিটানোর নির্দেশনাও দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) শুনানি শেষে পরিবেশ দূষণ করায় এ জরিমানা করে অধিদফতরের চট্টগ্রাম (মেট্রো) পরিচালক মো. আজাদুর রহমান মল্লিক এ ক্ষতিপূরণ ধার্য করেন।

তিনি বাংলানিউজকে জানান, চট্টগ্রাম সিটি করপোরেশন কর্তৃক বাস্তবায়নাধীন ‘চান্দগাঁও আবাসিক ফ্লাইওভারের সম্মুখ থেকে কালুরঘাট পর্যন্ত রাস্তার উন্নয়ন (লট-১) শীর্ষক প্রকল্পের কার্যক্রমের মাধ্যমে ধূলিদূষণের কারণে ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক বরাবর গত ১২ ডিসেম্বর শুনানিতে হাজিরের নোটিশ দেওয়া হয়।

বৃহস্পতিবার শুনানি শেষে প্রতিষ্ঠানটিকে পরিবেশগত ব্যবস্থা গ্রহণ ছাড়া কার্যক্রম পরিচালনার মাধ্যমে পরিবেশ দূষণ করায় ১ লাখ টাকা ক্ষতিপূরণ ধার্য করা হয়। সেই সঙ্গে দ্রুততম সময়ে প্রকল্পের কাজ শেষ করা এবং দিনে কমপক্ষে তিনবার নিয়মিত পানি ছিটানোর নির্দেশনা দেওয়া হয়।

>>চট্টগ্রামের বায়ুদূষণ কঠোরভাবে নিয়ন্ত্রণের দাবি​

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।