bangla news

নারী উদ্যোক্তাদের এসএমই ঋণের সুযোগ ও সম্ভাবনা জানাতে মেলা

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ৮:২৭:০১ পিএম
ষষ্ঠ এসএমই ব্যাংকিং ম্যাচমেকিং ফেয়ারের উদ্বোধন অনুষ্ঠান

ষষ্ঠ এসএমই ব্যাংকিং ম্যাচমেকিং ফেয়ারের উদ্বোধন অনুষ্ঠান

চট্টগ্রাম: নগরের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে উইম্যান চেম্বারের ১৩তম আন্তর্জাতিক এসএমই বাণিজ্যমেলায় শুরু হয়েছে ষষ্ঠ এসএমই ব্যাংকিং ম্যাচমেকিং ফেয়ার। নারী উদ্যোক্তাদের এসএমই ঋণের সুযোগ ও সম্ভাবনা সম্পর্কে জানাতে এ ফেয়ারের আয়োজন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) এ ফেয়ারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি।

বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য সাবিহা নাহার বেগম ও বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের নির্বাহী পরিচালক একেএম মহিউদ্দিন আজাদ।

বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় এ ফেয়ারে ১২টি ব্যাংক অংশ নিচ্ছে। এর মধ্যে রয়েছে সোস্যাল ইসলামি ব্যাংক লিমিটেড, এনআরবি ব্যাংক লিমিটেড, ব্র্যাক ব্যাংক লিমিটেড, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, আল আরাফাহ ইসলামি ব্যাংক লিমিটেড, এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানি লিমিটেড, এবি ব্যাংক লিমিটেড, সোনালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড।

উইম্যান চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ১৩তম আন্তর্জাতিক মহিলা এসএমই বাণিজ্য মেলার চেয়ারপারসন ডা. মুনাল মাহবুব বলেন, এ ফেয়ার নারী উদ্যোক্তা ও ব্যাংকগুলোর মধ্যে একটি সেতুবন্ধন তৈরি করবে।

প্রধান অতিথি নারী উদ্যোক্তাদের ঋণ প্রদাণের ক্ষেত্রে বিশেষ বিবেচনার জন্য ব্যাংকগুলো কর্মকর্তাদের অনুরোধ করেন। ঋণ পরিশোধ সময় নির্ধারণের ক্ষেত্রেও উদ্যোক্তার ব্যবসার অবস্থার কথা বিবেচনার আহ্বানও জানান তিনি।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিটাগাং উইম্যান চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, ভাইস প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরী, নিশাত ইমরান, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট খালেদা আমানসহ পরিচালক ও সদস্যরা।

২৩ নভেম্বর পর্যন্ত এসএমই ব্যাংকিং ম্যাচমেকিং ফেয়ার চলবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 20:27:01