ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

বঙ্গবন্ধুকে জানতে হলে ‘আত্মজীবনী’ পড়তে হবে: অনুপম সেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ১২:২৬:৪৬ পিএম
কর্মশালায় বক্তব্য দেন ড. অনুপম সেন।

কর্মশালায় বক্তব্য দেন ড. অনুপম সেন।

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ড. অনুপম সেন বলেছেন, বঙ্গবন্ধুকে জানতে হলে অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে। টুঙ্গিপাড়ার একজন সাধারণ বালক কিভাবে একটি জাতির ত্রাতা হয়ে উঠলেন তা অসমাপ্ত আত্মজীবনী থেকে সহজেই অনুমেয়।

শুক্রবার (৩০ আগস্ট) বিকাল ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আমরা ক’জন মুজিব সেনা নগর শাখা আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. সেন বলেন, বঙ্গবন্ধু বুঝতে পেরেছিলেন, পশ্চিম পাকিস্তান পূর্ব পাকিস্তানকে শোষণ করবে। তাই তিনি ১৯৪৮ সালে মুসলিম ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধু ছিলেন একজন দূরদর্শী নেতা। আমরা অনেক ভাগ্যবান, কারণ বঙ্গবন্ধুর মতো নেতা পেয়েছি।

সংগঠনের সভাপতি সরফরাজ নেওয়াজ খান রবিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ বোখারি আজমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন আলকরণ ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলেমান সেলিম, আমরা ক’জন মুজিব সেনা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন মারুফ, সংগঠনের চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক আব্দুল হান্নান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হুমায়ন কবির রোকন, সাবেক ছাত্রনেতা শাহাবুদ্দীন সজিব।

কর্মশালায় স্পিকার ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক ড. মো. আশরাফুল ইসলাম সজিব, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য আবু হাসনাত চৌধুরী, সংগঠনের উপদেষ্টা ডা. হোসেন আহম্মেদ, আবু তাহের ও মোহাম্মদ ইউনুস।

উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক। কর্মশালায় সংগঠনের নগর শাখার নেতা ও আওতাধীন বিভিন্ন থানার নেতারা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 12:26:46