ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাংলা একাডেমির আদলে বই মেলা করবে চসিক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৯
বাংলা একাডেমির আদলে বই মেলা করবে চসিক বইমেলার জায়গা পরিদর্শন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: বাংলা একাডেমির আদলে লেখক, সাহিত্যিক ও বুদ্ধিজীবীদের পরামর্শ ও সম্পৃক্ততায় একুশে বইমেলা আয়োজনের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন। আগামী ১০-২৮ ফেব্রুয়ারি পর্যন্ত নগরের এমএ আজিজ জিমনেশিয়াম চত্বরে চলবে এ মেলা।

বুধবার (৯ জানুয়ারি) রাতে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বইমেলার স্থান পরিদর্শন শেষে এসব কথা বলেন।

মেয়র বলেন, এবারের বইমেলাকে অন্যবারের তুলনায় সফল ও সার্থক করে তোলার জন্য লেখক, প্রকাশক, সাংস্কৃতিক সংগঠকদের পরামর্শকে গুরুত্বের সঙ্গে বিবেচনায় নেওয়া হয়েছে।

চসিক সূত্রে জানা গেছে, মেলার ব্যবস্থাপনায় থাকবে চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদ ও চট্টগ্রাম সাহিত্য সাংস্কৃতিক সংগঠক, সংবাদপত্র সম্পাদক, লেখক সাংবাদিক মুক্তিযোদ্ধা ও গবেষক। মেলার সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সিটি মেয়রকে প্রধান উপদেষ্টা করে বুদ্ধিজীবী, সাহিত্যিক, সম্পাদক ও সংস্কৃতিকর্মীর সমন্বয়ে একটি পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন একুশে বইমেলার আহ্বায়ক কাউন্সিলর নাজমুল হক ডিউক, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ উমর ফারুক, স্টল ব্যবস্থাপনা উপ-কমিটির আহ্বায়ক আবু সাইয়েদ সর্দার, মেলা কমিটির যুগ্ম আহ্বায়ক শাহ আলম নিপু, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও অমর একুশে বইমেলা-২০১৯ এর সমন্বয়ক চসিক উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।