ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আদেশ বাতিল, স্বপদে বহাল কর্ণফুলীর ইউএনও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
আদেশ বাতিল, স্বপদে বহাল কর্ণফুলীর ইউএনও ইউএনও’র বিষয়ে পূর্বের আদেশ বাতিলের প্রজ্ঞাপন

চট্টগ্রাম: কর্ণফুলী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিজেন ব্যানার্জীকে ওএসডি করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নেওয়া সেই আদেশ বাতিল করা হয়েছে। এর ফলে স্বপদে বহাল থাকছেন এই কর্মকর্তা।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

এর আগে মহান বিজয় দিবসের মঞ্চে হামলার অভিযোগে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের অফিস সহকারী দীপু চাকমা বাদি হয়ে একটি মামলা করেন।

সেই ঘটনার পর রোববার (২৪ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) হিসেবে ওএসডি করার কথা বলা হয়।

কিন্তু বিজেন ব্যানার্জীকে ওএসডি করার বিষয়টি মানতে পারেননি প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা। তারা এই সিদ্ধান্ত বাতিলের দাবি জানান।

অবশেষে মন্ত্রণালয় থেকে পুনরায় প্রজ্ঞাপন জারি করে সেই আদেশ বাতিল করা হলো।

প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৪-১২-২০১৭ তারিখের ০৫.০০.০০০০.১৩৯.১৯.০০২.১৭-৫৫৮ সংখ্যক প্রজ্ঞাপনমূলে বিজেন ব্যানার্জী (১৬৭৩০), উপজেলা নির্বাহী অফিসার, কর্ণফুলী, চট্টগ্রামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিব) হিসেবে নিয়োগ আদেশটি এতদ্বারা বাতিল করা হল।

হামলাকারীদের বিরুদ্ধে মামলা, ‘জনস্বার্থে’ ইউএনও ওএসডি

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭

টিএইচ/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।