ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অগ্নিকাণ্ড প্রতিরোধে মাঠে ভ্রাম্যমাণ আদালত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
অগ্নিকাণ্ড প্রতিরোধে মাঠে ভ্রাম্যমাণ আদালত অগ্নিকাণ্ড প্রতিরোধে মাঠে ভ্রাম্যমাণ আদালত। ছবি: উজ্জ্বল ধর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: প্রায় প্রতিদিনই কোথাও না কোথাও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। অগ্নিনির্বাপন ব্যবস্থা না থাকায় এর অধিকাংশই নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। তাই কোন কোন পোশাক তৈরি প্রতিষ্ঠান, শপিং মল কিংবা কারখানায় অগ্নি প্রতিরোধ ব্যবস্থা নেই তা নির্ধারণে মাঠে নেমেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে নয়টা থেকে শুরু হয়েছে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান। শুরুতেই নগরীর তামাকুমণ্ডি লেন এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে।

এতে নেতৃত্ব দিচ্ছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান মুক্ত। তিনি বাংলানিউজকে বলেন, ‘বিভিন্ন জায়গায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে প্রায় প্রতিদিন।

তাই জেলা প্রশাসনের পক্ষে আমরা অগ্নিকাণ্ড প্রতিরোধে বিভিন্ন শপিং মল, পোশাক তৈরি প্রতিষ্ঠান ও কারখানায় অভিযান পরিচালনা করছি। ’

শুরুতে তামাকুমণ্ডি লেন এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, আমরা প্রথমে পর্যবেক্ষণ করছি। এরপর অগ্নিনির্বাপন ব্যবস্থা না থাকলে জরিমানা করা হবে। পাশাপাশি অভিযান পরিচালনার সময় সবাইকে অগ্নিকাণ্ডের বিষয়ে সতর্কও করা হবে।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬

টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।