ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মন্ত্রীর কাছে সর্বোচ্চ সহযোগিতা চাইল বিএমএ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
মন্ত্রীর কাছে সর্বোচ্চ সহযোগিতা চাইল বিএমএ

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) নবনির্বাচিত নেতারা স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে দেখা করে চট্টগ্রামের সরকারি-বেসরকারি স্বাস্থ্য খাতে সর্বোচ্চ সহযোগিতা চেয়েছেন।

চট্টগ্রাম: বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) নবনির্বাচিত নেতারা স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে দেখা করে চট্টগ্রামের সরকারি-বেসরকারি স্বাস্থ্য খাতে সর্বোচ্চ সহযোগিতা চেয়েছেন।

বুধবার (২৮ ডিসেম্বর) মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এসময় স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান উপস্থিত ছিলেন।

বিএমএ চট্টগ্রাম শাখার নবনির্বাচিত অধ্যাপক ডা. মুজিবুল হক খান-ডা. ফয়সল ইকবাল চৌধুরী পরিষদের নেতারা মন্ত্রীর কাছে জননেত্রী শেখ হাসিনা নির্দেশিত স্বাস্থ্যসেবা বাস্তবায়নের জন্য নিরলসভাবে সততার সঙ্গে কাজ করে যাওয়ার অঙ্গীকারও ব্যক্ত করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অতি শিগগির প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী চট্টগ্রামে চিকিৎসা-শিক্ষার প্রসার ও যুগোপযোগী উন্নয়নের জন্য চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হবে।

ডা. এম ইকবাল আর্সলান চিকিৎসা-শিক্ষা ও চিকিৎসা-স্বাস্থ্যের মানোন্নয়নে গুরুত্ব আরোপ করে বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যখাতে চট্টগ্রামে যে অভূতপূর্ব উন্নতি সাধিত হচ্ছে তার ধারাবাহিকতা রক্ষা করতে সদা সচেষ্ট থাকতে হবে। একজন মানুষকেও বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করতে দেওয়া যাবে না। সবার জন্য উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে।

সাক্ষাৎকালে নবনির্বাচিত কমিটির সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান, স্বাচিপ চট্টগ্রাম জেলার সদস্যসচিব ডা. মোহাম্মদ শরীফ, নবনির্বাচিত চট্টগ্রাম বিএমএর সাধারণ সম্পাদক ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী, সহসভাপতি ডা. সেলিম আকতার চৌধুরী, ডা. মনোয়ারুল হক শামীম, কোষাধ্যাক্ষ ডা. মো. আরিফুল আমিন, যুগ্ম-সম্পাদক ডা. মো. রবিউল করিম, সাংগঠনিক সম্পাদক ডা. এসএম মুইজ্জুল আকবর চৌধুরী, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডা. নূর হোসেন ভূইঁয়া শাহীন, দপ্তর সম্পাদক ডা. আবুল হোসেন শাহীন, প্রচার ও জনসংযোগ সম্পাদক ডা. প্রণয় কুমার দত্ত, সমাজসেবা সম্পাদক ডা. মো. আবুল কাশেম, সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক ডা. সত্যজিত রায়, গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক ডা. নুরউদ্দিন জাহেদ, সদস্য অধ্যাপক ডা. মাহাবুব আলম, অধ্যাপক ডা. প্রদীপ কুমার দত্ত, অধ্যাপক ডা. আকবর হোসেন ভূইঁয়া, ডা. প্রীতি বড়ুয়া, ডা. অসীম কুমার চৌধুরী, ডা. এএসএম শাহেদ পারভেজ খান, ডা. রিজোয়ান রেহান, ডা. শাহ আলম সবুজ, ডা. হোসেন আহমদ, ডা. কামাল উদ্দিন মজুমদার, নবনির্বাচিত সেন্ট্রাল কাউন্সিলর ডা. সাহাবউদ্দিন সিদ্দিকী, ডা. ইমরান আলম চৌধুরী, ডা. মোহাম্মদ আশেকুল ওয়াহাব চৌধুরী, ডা. মোহাম্মদ ওমর ফারুক সানি ও ডা. শরীফ মোহাম্মদ তৌফিক হোসেন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬

এআর/টিসি                       

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।