ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউ’র ট্রেজারার হলেন সামস উদ দোহা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
ইডিইউ’র ট্রেজারার হলেন সামস উদ দোহা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) ট্রেজারার পদে যোগ দিয়েছেন বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রশাসক অধ্যাপক সামস উদ দোহা।   বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) তিনি এ পদের দায়িত্ব নেন।



এ উপলক্ষে নগরীর প্রবর্তক মোড়ের বর্ধিত অ্যাকাডেমিক ভবনে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সামস উদ দোহা ইডিইউ’র গুণগত মান বজায় রাখতে ন্যায়, নিষ্ঠা ও সফলতার সঙ্গে দায়িত্ব পালন করার আশাবাদ ব্যক্ত করেন।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মানজুমা মোরশেদ ছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অধ্যাপক সামস উদ দোহা ৩৩ বছর সরকারি চাকরি করেন। সর্বশেষ তিনি চট্টগ্রাম প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ইউএসটিসি) পাঁচ বছর রেজিস্ট্রার পদে দায়িত্ব পালন করেন।

এর আগে বিভিন্ন সরকারি কলেজে শিক্ষকতা পেশায় কেটেছে তার সময়। চট্টগ্রাম সিটি কলেজকে একটি মডেল শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে দাঁড় করানোর ক্ষেত্রে অধ্যাপক সামস উদ দোহার ভূমিকা অন্যতম।   এই বিদ্যাপীঠে তিনি উপাধ্যক্ষ ও অধ্যক্ষ পদে দায়িত্ব পালন করেছেন।   এছাড়া রামগড় সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ ছাড়াও চট্টগ্রাম সরকারি মহসিন কলেজে উপাধ্যক্ষ ছিলেন তিনি।

বিবিএ, এমবিএ, ব্যবস্থাপনা শাখার অর্নাস ও মার্স্টাস পড়ুয়া শিক্ষার্থীদের জন্য তার লেখা বেশ কিছু বই পাঠ্য হিসেবে ব্যবহৃত হচ্ছে। সরকারি কলেজে শিক্ষকতা পেশা ছাড়াও অধ্যাপক সামস উদ দোহা চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (তৎকালীন বিআইটি), জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পদে থেকে দায়িত্ব পালন করেছেন।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান এক বার্তায় নতুন ট্রেজারারকে অভিনন্দন জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৫
টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।