ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম কলেজের নিরাপত্তায় ৫৫ পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
চট্টগ্রাম কলেজের নিরাপত্তায় ৫৫ পুলিশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম কলেজে যেকোন প্রকার অস্থিতিশীল পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে বিভিন্ন জায়গায় দায়িত্ব পালন করছেন ৫৫ জন পুলিশ সদস্য। পাশাপাশি নিরাপত্তার খাতিরে কলেজ ক্যাম্পাসের মূল পাঁচটি ফটকের মধ্যে চারটিই বন্ধ রাখা হয়েছে।

 

এদিকে শীতকালীন ছুটি শেষে শনিবার (১ জানুয়ারি) থেকে কলেজ খুলেছে।   কলেজ খুললেও প্রথমদিনে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল একেবারেই কম।
কয়েকটি বিভাগে ক্লাস হলেও অধিকাংশ বিভাগেই অনুষ্ঠিত হয়নি কোন ক্লাস-পরীক্ষা।

কলেজ খোলার প্রথমদিন থেকেই কলেজকে সশস্ত্র শিবির ক্যাডারমুক্ত করাসহ আট দফা দাবিতে ক্যাম্পাসে অবস্থান নিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা। তবে এখনও পর্যন্ত কোনো ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি হয়নি।  

চকবাজার থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) আজিজ আহমেদ বাংলানিউজকে বলেন, ‘চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসের সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে ৫৫জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত আছি। ’

চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ অধ্যাপক জেসমিন আক্তার বাংলানি‌উজকে বলেন, ‘ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ বজায় রাখার স্বার্থে আমরা পুলিশের কাছ থেকে সহযোগিতা চেয়েছিলাম। তারা আমাদের সহযোগিতা করে যাচ্ছেন। ’

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৫
টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।