ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোসাংগিরিতে ২৫০ ফুট উঁচু মিনারে গাউসুল আজম উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
রোসাংগিরিতে ২৫০ ফুট উঁচু মিনারে গাউসুল আজম উদ্বোধন ...

চট্টগ্রাম: ফটিকছড়ির আজিমনগরে হজরত মাওলানা শাহসুফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর (ক.) ওরস উপলক্ষে ২৫০ ফুট উঁচু মিনারে গাউছুল আজম উদ্বোধন হয়েছে।  

মঙ্গলবার (২৩ জানুয়ারি) চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলমের উদ্যোগে হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের অর্থায়নে মিনারটি নির্মাণ করা হয়।

 

সন্ধ্যায় ফলক উন্মোচন ও মোনাজাতের মধ্য দিয়ে সুউচ্চ এ মিনার উদ্বোধন করা হয়। ফটিকছড়ি-২ সংসদীয় আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি, গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশিন আওলাদে গাউসুল আজম হজরত শাহসুফি সৈয়দ সহিদুল হক আল মাইজভাণ্ডারী (ম.জি.আ.), গাউসিয়া হক মঞ্জিলের সাজ্জাদানশিন সৈয়দ মুহাম্মদ হাসান আল হাসানী আল মাইজভাণ্ডারী (ম.জি.আ.) সহ বিশিষ্টজনদের সঙ্গে থেকে সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম মিনার উদ্বোধন করেন।

 

এ উপলক্ষে সুধী সমাবেশে, খতমে কোরান, দোয়া ও মিলাদ মাহফিল এবং তবাররক বিতরণ করা হয়।  

সুধী সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম। এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি। বিশেষ অতিথি ছিলেন হজরত শাহসুফি সৈয়দ সহিদুল হক আল মাইজভাণ্ডারী (ম.জি.আ.), সৈয়দ মুহাম্মদ হাসান আল হাসানী আল মাইজভাণ্ডারী (ম.জি.আ.), হজরত শাহসুফি সৈয়দ নজরুল হুদা আল মাইজভাণ্ডারী, গাউসিয়া রহমান মঞ্জিলের সাজ্জাদানশিন হজরত শাহসুফি সৈয়দ নাজিম উদ্দিন আল মাইজভাণ্ডারী।

আলোচনা করেন শাহসুফি সৈয়দ ফখরুদ্দিন শাহ, আওয়ামী লীগ নেতা আব্দুল হালিম, সৈয়দ মোহাম্মদ বাকের, শাহনেওয়াজ চৌধুরী, শফিউল আলম, সাজিদ হায়দার রেজু, আবুল কাসেম মেম্বার, রেজাউল করিম, রায়হান রুপু, গোলাম মাওলানা।  

খাদিজাতুল আনোয়ার সনি বলেন, সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম একজন নিঃস্বার্থ সমাজসেবক। তিনি বাবা মা ও তার ছেলেরা তাদের বাবা-মা’র নামে ফাউন্ডেশন করে ১০৩টি প্রতিষ্ঠান পরিচালনা করে ঐতিহাসিক দায়িত্ব পালন করে চলেছেন।  

তিনি বলেন, মাইজভাণ্ডার দরবার শরিফের অলি-আউলিয়াদের প্রতি শ্রদ্ধা সম্মান ও ভক্তির নির্দশন স্বরূপ একই আঙিনায় এই আজিম নগরে মসজিদ, মিনার, মাদ্রাসা, শাহি ডেক, দাতব্য চিকিৎসালয়, বিশ্রামখানা সড়কবাতির ব্যবস্থা করা হয়েছে। মানবসেবা, ধর্মীয় অনুশাসন মেনে চলার ক্ষেত্রে সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম এক অসাধারণ ব্যক্তিত্ব।  

শাহসুফি সৈয়দ সহিদুল হক বলেন, পবিত্র ইসলামের প্রচার-প্রসারে তরিকায়ে ভাণ্ডারীয়ার অবদান দেশ ও বিদেশে ছড়িয়ে পড়েছে। অলি-আউলিয়ার ভক্ত ও আশেকান সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম একজন মানবতাবাদী সমাজসেবক। তাঁর প্রতিটি সেবাধর্মী উদ্যোগ অনুসরণীয় দৃষ্টান্ত।  

সৈয়দ মোহাম্মদ হাসান (মজিআ) বলেন, পবিত্র ইসলাম ধর্মের গবেষণা, ইসলামের প্রচার ও প্রসারে যারা যারা অবদান রাখছে তারা মহৎপ্রাণ মানুষ। সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম অলি-আউলিয়া ভক্ত ও আশেকান। তাঁর প্রতিটি কর্ম প্রমাণ করে তিনি ইসলাম ধর্মের প্রতি কতটা আন্তরিক। তাঁর মানবসেবা ও ধর্মীয় কার্যক্রমে প্রমাণ করে তিনি একজন খাঁটি ইমানদার।  

মোনাজাত পরিচালনা করেন গাউসিয়া হক মঞ্জিলের সাজ্জাদানশিন সৈয়দ মোহাম্মদ হাছান আল মাইজভাণ্ডারী

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।