ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আচরণবিধি লঙ্ঘন: আ.লীগের প্রার্থী বাচ্চুকে  কারণ দর্শানোর নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
আচরণবিধি লঙ্ঘন: আ.লীগের প্রার্থী বাচ্চুকে  কারণ দর্শানোর নোটিশ মহিউদ্দিন বাচ্চু।

চট্টগ্রাম: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের চট্টগ্রাম-১০ (ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর) আসনে আওয়ামী লীগের প্রার্থী মহিউদ্দিন বাচ্চুকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) চট্টগ্রাম-১০ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও পটিয়ার যুগ্ম জেলা ও দায়রা জজ নাজমুল হোসেন চৌধুরী এ আদেশ দেন।

 

কারণ দর্শানোর নোটিশের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন কানু দেব।

আদেশে বলা হয়, গত ২৪ ডিসেম্বর রাতে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনজুর আলমের নগরের হালিশহর এইচ ব্লক, ঘোলশহর এলজিইডি ভবনের সামনে ও শিক্ষা বোর্ডের বিপরীতে টাঙানো পোস্টার, ব্যানার নামিয়ে আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়।

এ ঘটনায় গত ২৫ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনজুর আলম লিখিত অভিযোগ করেন। আপনার (মহিউদ্দিন বাচ্চুর) প্রত্যক্ষ নির্দেশে ও সমর্থক দ্বারা সংগঠিত হয়েছে। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৭(২) অনুযায়ী সুস্পষ্ট লঙ্ঘন। এমতাবস্থায় বাচ্চুর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনে কেন সুপারিশ করা হবে তা আগামী ২৭ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টায় পুরাতন আদালত ভবনের দ্বিতীয় তলায় ব্যক্তিগতভাবে অথবা প্রতিনিধির মাধ্যমে কারণ দর্শাতে বলা হয়।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।