ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাউখালী মডেল মসজিদ নির্মাণে গর্বিত পিটুপি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
কাউখালী মডেল মসজিদ নির্মাণে গর্বিত পিটুপি ...

চট্টগ্রাম: পিটুপি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কন্সট্রাকশন লিমিটেডের নির্মাণে রাঙামাটির কাউখালী মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি দৃষ্টিনন্দন এই মডেল মসজিদ উদ্বোধন করেন সম্প্রতি।

 

ইসলামের সঠিক বাণী মানুষের কাছে পৌঁছে দিতে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা নেন। এর মধ্যে কাউখালী মডেল মসজিদ একটি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান সামশু দোহা চৌধুরী, গণপূর্ত অধিদফতরের বিভাগীয় পরিচালক আবুল কাশেম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সাদিয়া নূরীয়া, তত্ত্বাবধায়ক প্রকৌশলী রাঙামাটি গণপূর্ত সার্কেল মো. আবুল হোসেন, সহকারী প্রকৌশলী জয় বড়ুয়া, উপসহকারী প্রকৌশলী পলাশ দাশ, উপজেলা কৃষি কর্মকর্তা গাজীউল হক, ওসি মো. পারভেজ আলী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, মসজিদের ইমাম, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ ছাড়াও ছিলেন পিটুপির পরিচালক ইঞ্জিনিয়ার নাজিম উদ্দিন খান, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কন্সট্রাকশন ম্যানেজার ইঞ্জিনিয়ার মাশুক এলাহি, প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. কামরুল ইসলাম রাজু, প্রজেক্ট ম্যানেজার ইঞ্জিনিয়ার শিপন, ডেপুটি প্রজেক্ট ম্যানেজার মো. সামির উদ্দিন, প্রজেক্ট ইঞ্জিনিয়ার মো. সাইমন, অ্যাসিস্ট্যান্ট প্রজেক্ট ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হাবিবুর রহমানসহ পিটুপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

নির্মিত মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে থাকছে শীততাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, অজু ও নামাজের জন্য আলাদা জায়গা। মসজিদে নারী-পুরুষ মিলে প্রায় ছয় শতাধিক মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারবেন।

এ ছাড়া মসজিদে হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, মরদেহ গোসলের ব্যবস্থা, গাড়ি পার্কিং সুবিধা, হেফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থাসহ ইসলামিক কনফারেন্স রুম রয়েছে। এছাড়াও সাংস্কৃতিক কর্মকাণ্ড এবং ইসলামি দাওয়াত, ইসলামি বই বিক্রয় কেন্দ্র, মসজিদের সঙ্গে দেশি-বিদেশি অতিথিদের জন্য বোর্ডিং সুবিধাও থাকবে এই মসজিদে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।