ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা-হুমকি অনভিপ্রেত’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
‘সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা-হুমকি অনভিপ্রেত’

চট্টগ্রাম: গণমাধ্যমে প্রকাশিত সংবাদের জের ধরে সাংবাদিকদের বিরুদ্ধে সংশ্লিষ্টদের মামলা-হুমকি দেওয়ার ঘটনাকে অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের নেতারা।  

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম এক বিবৃতিতে বলেন, সম্প্রতি দৈনিক আমাদের সময়ে প্রকাশিত একটি সংবাদের জের ধরে দায়ের করা মামলায় সিইউজে সদস্য মো. মহিউদ্দিনসহ অন্যদের আসামি করা হয়েছে।

এছাড়া দ্য ডেইলি স্টার পত্রিকার স্টাফ রিপোর্টার এফ এম মিজানুর রহমান ও আজকের পত্রিকার স্টাফ রিপোর্টার সোহেল মার্মাকে স্ব স্ব পত্রিকায় প্রকাশিত সংবাদের জের ধরে দেখে নেওয়ার হুমকি দিয়েছে একটি মহল। এর আগে চট্টগ্রাম প্রতিদিন পত্রিকায় প্রকাশিত সংবাদের জের ধরে দায়ের করা চারটি মামলায় আসামি হয়ে সিইউজে সদস্য হোসাইন তৌফিক ইফতেখারসহ পত্রিকা সংশ্লিষ্টরা দুই বছর ধরে ভোগান্তি পোহাচ্ছেন।
 

এ ধরনের ঘটনা সাংবাদিকদের বাকস্বাধীনতার জন্য হুমকি উল্লেখ করে নেতারা এসব মামলা ও সাংবাদিকদের প্রতি হুমকির তীব্র নিন্দা জানান।  

সিইউজে নেতারা বলেন, কারো ব্যক্তিগত কিংবা ব্যবসায়িক দ্বন্দ্বের মধ্যে সাংবাদিকদের ঢাল হিসেবে ব্যবহার অত্যন্ত দুঃখজনক। তারা অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা এসব মামলা প্রত্যাহার করে নেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। সেইসঙ্গে পেশাগত কারণে সাংবাদিকদের সঙ্গে যেকোনো ধরনের বিরূপ আচরণ থেকে বিরত থাকার জন্য সবার প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।