ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির স্প্রীং সেশনের নবীনবরণ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির স্প্রীং সেশনের নবীনবরণ অনুষ্ঠিত

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের স্প্রীং ২০২৩ সেশনের নবীনবরণ অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।  

শনিবার (১১ ফেব্রুয়ারি) বিজিসি বিদ্যানগরের বঙ্গবন্ধু ফ্রীডম স্কোয়ারে নবীন বরণ অনুষ্ঠিত হয়।

 এতে প্রধান অতিথি ছিলেন কম্পট্রোলার ও অডিটর জেনারেল অব বাংলাদেশ এর মোহাম্মদ মুসলিম চৌধুরী। এছাড়া অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব।
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদের এর বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মিস আফরীন আহমদ হাসনাইন।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ মুসলিম চৌধুরী বলেন, উচ্চতর শিক্ষা গ্রহণের সুযোগ এবং স্বাস্থ্য সেবা প্রান্তিক জনগোষ্ঠির নিকট পৌঁছে দেওয়ার লক্ষ্যে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আফছার উদ্দিন আহমদ এমন একটি প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করেছেন। যার জন্য আমি তাকে ধন্যবাদ জানাই। বর্তমানে আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে এই বাংলাদেশকে উন্নত রাষ্ট্র পরিণত করা। যার জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। সেই লক্ষ্যে পৌঁছানো এবং ৪র্থ শিল্প বিপ্লবে অন্যান্য দেশের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে আমাদের তৈরি করতে হবে শিক্ষিত এবং দক্ষ মানব সম্পদ।

প্রধান পৃষ্ঠপোষক উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব বলেন, উচ্চ শিক্ষার পঠন পাঠনের মাধ্যমে আমরা সৃষ্টি করতে চাই দক্ষ মানব সম্পদ। যাতে প্রতিযোগিতাশীল এই বিশ্বে বাংলাদেশকে একটি সম্মানজনক স্থানে অদিষ্ট করাতে পারে। আমরা দৃঢ় আশাবাদী আজকের নবাগতরা তোমাদের অভিভাবক এবং আমাদের সেই লক্ষ্য পূরণ করবে।  

পৃষ্ঠপোষক বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য মিস আফরিন আহমদ হাসনাইন বলেন, কোন শিক্ষা প্রতিষ্ঠানে সুনাম তখনই বৃদ্ধি হয় যদি সেই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের কর্মজীবনে সাফল্যের স্বাক্ষর রাখতে পারে। আগামী দিনে আপনাদের সফলতা একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে আমার পিতা যে লক্ষ্য নিয়ে এই শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন তার পরিপূর্নতা পাবে। আমরা চাই আজকের নবাগতরা আগামী দিনে দেশে বিদেশে এই বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ তথা বিজিসি ট্রাষ্টের ব্রান্ড এম্বেসেডর হিসেবে কাজ করুক।  

ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক নওরীন আফরীন ও আইন বিভাগের প্রভাষক সিদরাতুল মুনতাহা তৃণার সঞ্চালনায় ও নবীনবরণ কমিটির আহ্বায়ক ও ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সরওয়ার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সাবেক ডিন ও বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক এ.বি.এম. আবু নোমান। এসময় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক এ এন এম ইউসুফ চৌধুরী, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. হযরত আলী মিয়া, ফার্মেসী বিভাগের চেয়ারম্যান ড. অনিন্দ্য কুমার নাথ, ইংরেজী বিভাগে চেয়ারম্যান মো. খালেদ বিন চৌধুরী, আইন বিভাগের চেয়ারম্যান নাজনীন আকতার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সালাহউদ্দীন চৌধুরী, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্ট্যাডিজ বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইমরান চৌধুরী, এমবিএ কো-অর্ডিনেটর সৌমেন চক্রবর্তী, এমএ ইন ইংলিশ এর কো-অর্ডিনেটর মাহমুদা আকতার, প্রক্টর ড. মো. জিয়া উদ্দিন।  

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।