ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ডিজিটাল উদ্ভাবনী মেলা, মিলবে ২২ প্রতিষ্ঠানের সেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
চট্টগ্রামে ডিজিটাল উদ্ভাবনী মেলা, মিলবে ২২ প্রতিষ্ঠানের সেবা ...

চট্টগ্রাম: জেলা প্রশাসনের উদ্যোগে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে।  

সোমবার (১৯ ডিসেম্বর) সকালে নগরের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়ামে এ মেলা উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু রায়হান দোলন।  

জানা গেছে, মেলায় সরকারের ২২টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

মেলার স্টল থেকে সরাসরি নাগরিকদের বিভিন্ন ধরনের সেবা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। এ মেলা থেকে ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্টের আবেদন, সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে অন্তর্ভুক্তির আবেদন, অনলাইনে জিডি করা, ই- মিউটেশন, জন্ম-মৃত্যু নিবন্ধন, কোভিডের টিকা কার্ড সংশোধন, সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্স প্রদান, ট্রেড লাইসেন্স এর আবেদন ও নবায়ন, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সকল সেবাসমূহ সরাসরি প্রদানের ব্যবস্থা রয়েছে। মেলায় বিআরটিএ’র স্টল থেকে ৫ হাজার ব্যক্তিকে ড্রাইভিং লাইসেন্স প্রদান করা হবে।  

মেলার বিভিন্ন স্টল পরিদর্শন শেষে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, চট্টগ্রামের যে সকল সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠান উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করেছে এবং আনলাইন প্লাটফর্মের মাধ্যমে নাগরিক সেবা দিয়ে থাকে তাদেরকে নিয়ে এই মেলার আয়োজন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ ডিজিটাল হয়েছে। এখন আমাদের স্বপ্ন স্মার্ট বাংলাদেশের। এজন্য সরকারের সকল দফতরকে সেবার মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে।  

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।