ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রতিষ্ঠাবার্ষিকীতে সিএমপির নানা আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
প্রতিষ্ঠাবার্ষিকীতে সিএমপির নানা আয়োজন

চট্টগ্রাম: বর্ণিল আয়োজনে প্রতিষ্ঠার ৪৪তম বার্ষিকী পালন করবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি)।  

সোমবার (১৯ ডিসেম্বর) বিকেলে দামপাড়া পুলিশ লাইন্সে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

এতে অংশ নেবেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এর আগে সোমবার দুপুরে নবনির্মিত কেন্দ্রীয় অস্ত্রগার, কালুরঘাট পুলিশ ফাঁড়ির ও  মনছুরাবাদ পুলিশ লাইন্সে পুলিশের ব্যারাক উদ্বোধন করবেন আইজিপি ।

 

সিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) পংকজ দত্ত বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

১৯৭৮ সালের ৩০ নভেম্বর ৩ হাজার ২৩৮ জন পুলিশ সদস্য ও ৬টি থানা নিয়ে যাত্রা শুরু করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ অর্ডিন্যান্স এর অধীনে এটি গঠন করা হয়। বর্তমানে সিএমপিতে ১৬টি থানা ও প্রায় ৭ হাজার সদস্য রযেছে। ১৯৭৮ সালের ৩০ নভেম্বর সিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছিলেন এমএম শরীফ আলী। ১৯৮০ সালের ২৭ জুলাই পর্যন্ত দায়িত্ব পালন করেন তিনি। সর্বশেষ ৩১তম সিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব পান কৃষ্ণ পদ রায়। ২০২২ সালের ১৮ জুলাই থেকে দায়িত্ব পালন করে আসছেন তিনি। এর আগে তিনি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।