ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফিলিপসের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের চ্যালেঞ্জিং সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
ফিলিপসের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের চ্যালেঞ্জিং সংগ্রহ

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা নিউজিল্যান্ডের শুরুটা হয় বিবর্ণ। ১৫ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা।

এমতাবস্থায় দলকে টেনে তোলেন ড্যারিয়েল মিচেল ও গ্লেন ফিলিপস। এরপর মিচেল ফিরে গেলেও একাই লড়েন ফিলিপস। দুর্দান্ত এক শতক হাকিয়ে দলকে এনে দেন বড় সংগ্রহ।

শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

ব্যাট হাতে নিউজিল্যান্ডের শুরুটা ভালো হয়নি। প্রথম ওভারের চতুর্থ বলেই উইকেট হারান ওপেনার ফিন অ্যালেন। মাত্র ১ রান করে বিদায় নেন তিনি। সমান রান নিয়ে ধনঞ্জয়া ডি সিলভার শিকার হন আরেক ওপেনার ডেভন কনওয়েও। বেশিক্ষণ টিকতে পারেননি কেন উইলিয়ামসনও। ৮ রান করে ফেরেন কিউই অধিনায়ক। এরপর ড্যারিয়েল মিচেলের সঙ্গে দলের হাল ধরেন গ্লে ফিলিপস।

৬৪ বলে ৮৪ রানের জুটি গড়ে দলকে খাদের কিনার থেকে তোলেন এই দুই ব্যাটার। পঞ্চদশ ওভারে এসে মিচেলকে বিদায় করে এই জুটি ভাঙেন হাসারাঙ্গা। ২২ রান করে সাজঘরে ফেরেন কিউই ব্যাটার। একপ্রান্তে লড়াই করা ফিলিপস ৩৯ বলে অর্ধশতক তুলে নেন। অপরপ্রান্তে এসে জিমি নিশাম ৫ রানে উইকেট হারালে ফিলিপসকে সঙ্গ দেন মিচেল স্যান্টনার

দলের সংগ্রহ বাড়াতে থাকা ফিলিপস ৬১ বলে তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। বিশ্বকাপে এটি তার প্রথম। সেঞ্চুরি হাকিয়ে অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ১০৪ রানে উইকেট হারান লাহিরু কুমারার বলে। তার ইনিংসটি সাজানো ছিল ৪ ছক্কা ও ১০ চারে। শেষে স্যান্টনারের ৫ বলে ১১ রানের অপরাজিত ইনিংসে লড়াকু সংগ্রহ পায় নিউজিল্যান্ড। টিম সাউথি ১ বলে ৪ রান করে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার হয়ে জোড়া উইকেট পান কাসুন রাজিথা। এছাড়া ধনঞ্জয়া, হাসারাঙ্গা, থিকসানা ও কুমারা একটি করে উইকেট তুলে নেন।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।