ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ খেলবেন সিঙ্গাপুরের ডেভিড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ খেলবেন সিঙ্গাপুরের ডেভিড

সবার আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। অজিদের এই দলে জায়গা করে নিয়েছেন সিঙ্গাপুরের হয়ে ১২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা টি ডেভিড।

 

গতবার অস্ট্রেলিয়ার হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা সব প্লেয়ারই রয়েছেন এবারের স্কোয়াডে। কেবল নতুন করে সংযুক্ত হলেন ডেভিড। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিশ্বকাপের জন্য নিজেদের টি-টোয়েন্টি স্কোয়াড নিশ্চিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

টিম ডেভিডকে নিয়ে বেশ কিছুদিন ধরেই আলোচনা চলছিল। ২৬ বছর বয়সী এই ক্রিকেটারের বাবা রড ডেভিড অস্ট্রেলিয়ান নাগরিক। তিনি ছিলেন প্রকৌশলী, সেইসঙ্গে ক্রিকেটও খেলতেন। পেশাগত কারণেই প্রায় ত্রিশ বছর আগে তিনি সিঙ্গাপুরে পাড়ি জমান। সিঙ্গাপুর জাতীয় দলেও সুযোগ পেয়ে যান। ১৯৯৭ আইসিসি ট্রফিতে মালেয়েশিয়ার বিপক্ষে ১৯ রানে ৩ উইকেট নিয়ে দলকে জয় উপহার দেন।  

১৯৯৬ সালে সিঙ্গাপুরেই জন্ম হয় টিম ডেভিডের। তার বাবার মতো তিনিও সিঙ্গাপুরের হয়ে ক্যারিয়ার শুরু করেন। এর আগে অবশ্য অস্ট্রেলিয়ার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেছেন; তবে সেখানে সাফল্য মেলেনি। ২০১৯ সালে সিঙ্গাপুরের হয়ে অভিষেক হয় ডেভিডের। দেশটির হয়ে ১২ টি-টোয়েন্টি খেলে ৪৬.৫০ গড়ে তার রান ৫৫৮, স্ট্রাইক রেট ১৫৮.৫২। এবার তিনি খেলবেন অস্ট্রেলিয়ার হয়ে।

একনজরে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস্ট স্টয়নিস, ম্যাথু ওয়েড, টিম ডেভিড, জশ ইংলিস, অ্যাশটন অ্যাগার, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জ্যাম্পা, জশ হেইজেলউড, কেন রিচার্ডসন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।