ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

কারানের অলরাউন্ড নৈপুণ্যে পাঞ্জাবের জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, মে ১৬, ২০২৪
কারানের অলরাউন্ড নৈপুণ্যে পাঞ্জাবের জয়

দলকে সামনে নেতৃত্ব দেওয়া যাকে বলে, সেটাই করে দেখালেন স্যাম কারান। প্রথমে বোলিংয়ে দুই উইকেট নেওয়ার পর, চাপের মুহূর্তে নেমে ব্যাট হাতে খেললেন কার্যকরী এক ইনিংস।

তার অলরাউন্ড নৈপুণ্যের দিনে রাজস্থান রয়্যালসকে ৫ উইকেটে হারিয়েছে পাঞ্জাব কিংস।  

যদিও পাঞ্জাবের জন্য এই জয় সান্ত্বনা ছাড়া কিছুই নয়। টুর্নামেন্ট থেকে আগেই বিদায় নিশ্চিত হয়েছে তাদের। অন্যদিকে প্লে-অফে নাম লিখিয়ে রেখেছে রাজস্থান রয়্যালসও। তবে আজকের হারের কারণে সেরা দুইয়ে থাকার রাস্তাটা কঠিন হয়ে গেল তাদের। অবশ্য ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে আপাতত টেবিলের দুইয়েই আছে তারা।  

গুয়াহাটিতে টস হেরে আগে বোলিংয়ে নেমে রাজস্থানকে ১৪৪ রানে বেঁধে দেয় পাঞ্জাব। দুটি করে উইকেট নেন কারান, হার্শাল প্যাটেল ও রাহুল চাহার। রাজস্থানের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন রিয়ান পরাগ।

তাড়া করতে নেমে ৪৮ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলায় চাপে পড়ে পাঞ্জাব। তবে জিতেশ শর্মাকে সঙ্গে নিয়ে হাল ধরেন স্যাম কারান। পঞ্চম উইকেটে ৬৩ রানের জুটি গড়ে জয়ের কাজটা সহজ করে দেন তারা। জিতেশ ২২ রানে ফিরে গেলেও কারান অপরাজিত ছিলেন শেষ পর্যন্ত। ৪১ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬৩ রান করেন এই ইংলিশ অলরাউন্ডার। শেষ দিকে তাকে সঙ্গে দেন ১১ বলে ১৭ রান করা আশুতোষ শর্মা। রাজস্থানের হয়ে দুটি করে উইকেট নেন আভেশ খান ও যুজবেন্দ্র চাহাল।

বাংলাদেশ সময়

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।