ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

জয়াসুরিয়ার দিনে সেঞ্চুরি করলেন বাবরও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
জয়াসুরিয়ার দিনে সেঞ্চুরি করলেন বাবরও

সেঞ্চুরি করলেন বাবর আজম। পাঁচ উইকেট নিলেন প্রবাথ জয়াসুরিয়া।

গল টেস্টের দ্বিতীয় দিন হয়ে থাকল তাদের। জয়াসুরিয়ার বাঁ হাতি স্পিনে ভেঙে পড়া পাকিস্তানের ব্যাটিং লাইন-আপকে একাই টেনে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন বাবর আজম।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির দ্বিতীয় দিনশেষে ৪০ রানে এগিয়ে আছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ২২২ রান তোলার পর দ্বিতীয় ইনিংসে এখন অবধি ১ উইকেট হারিয়ে ৩৬ রান করেছে তারা। অন্যদিকে পাকিস্তান প্রথম ইনিংসে অলআউট হয়েছে ২১৮ রানে।  

২৪ রানে ২ উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শুরু করে পাকিস্তান। তৃতীয় দিনে আর কোনো রান যোগ করার আগেই আউট হন আজহার আলী। অন্যপ্রান্তে নিয়মিত উইকেট যেতে থাকে এরপর। কিন্তু এক প্রান্ত আগলে থাকেন বাবর।

শেষ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ১১ চার ও ২ ছক্কায় ২৪৪ বলে ১১৯ রান করেন তিনি। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান আসে মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকে। ৩৫ বলে ১৯ রান করেন তিনি। লঙ্কানদের পক্ষে ৩৯ ওভার হাত ঘুরিয়ে ৮২ রান দিয়ে ৫ উইকেট নেন প্রবাথ।  

শেষ বিকেলে খেলতে নেমে দিমুথ করুণারত্নের উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। ২৯ বলে ১৬ রান করে মোহাম্মদ নেওয়াজের বলে এলবিডব্লিউ হন তিনি। লঙ্কানদের পক্ষে ৩৫ বলে ১৭ রান নিয়ে ওশাদা ফার্নান্দো ও ৭ বলে ৩ রান করে অপরাজিত আছেন কাসুন রাজিথা।  

বাংলাদেশ সময় : ২১১৬, জুলাই ১৭, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।