ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের শুভেচ্ছাদূত আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, মে ২৪, ২০২৪
বিশ্বকাপের শুভেচ্ছাদূত আফ্রিদি

দুয়ারে কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে ক্রিকেটের ছোট সংস্করণটির সর্বোচ্চ আসর।

তার আগে বিশ্বকাপের শুভেচ্ছাদূত হিসেবে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির নাম ঘোষণা করল আইসিসি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে টুর্নামেন্টসেরা হয়েছিলেন আফ্রিদি। পরের আসরে পাকিস্তানকে চ্যাম্পিয়ন করাতে অনবদ্য ভূমিকা রাখেন তিনি। সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা ও ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচসেরা হন এই অলরাউন্ডার। সবমিলিয়ে বিশ্বকাপের ৬ আসর খেলে ৩৪ ম্যাচে ৫৪৬ রানের  পাশাপাশি তার শিকার ৩৯ উইকেট।

বিশ্বকাপের শুভেচ্ছাদূত হয়ে আফ্রিদি বলেন, 'টি-টোয়েন্টি বিশ্বকাপ  এমন একটি ইভেন্ট যা আমার হৃদয়ের খুব কাছের। উদ্বোধনী আসরে টুর্নামেন্টসেরা হওয়া থেকে ২০০৯ সালে শিরোপা উঁচিয়ে ধরা- আমার ক্যারিয়ারের প্রিয় কিছু স্মৃতি এই মঞ্চেই তৈরি হয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আরও শক্তিশালী হয়ে উঠেছে এবং এবারের আসরের অংশ হতে পেরে আমি রোমাঞ্চিত। যেখান আগের চেয়ে আরও দল, আরও ম্যাচ, এমনকি আরও নাটকীয়তা দেখতে পাব আমরা। '

'আমি বিশেষভাবে রোমাঞ্চিত ৯ জুন ভারত-পাকিস্তান ম্যাচের সাক্ষী হওয়ার জন্য। ক্রীড়াঙ্গনে অন্যতম সেরা প্রতিদ্বন্দ্বিতা এটি এবং দুটি দুর্দান্ত দলের লড়াইয়ের উপযুক্ত মঞ্চ হবে নিউইয়র্ক। '

এদিকে বিশ্বকাপের শুভেচ্ছাদূত হিসেবে আফ্রিদির আগে ভারতের সাবেক অলরাউন্ডার যুবরাজ সিং, উইন্ডিজ কিংবদন্তি ক্রিস গেইল ও সর্বকালের অন্যতম সেরা অ্যাথলেট উসাইন বোল্টের নাম ঘোষণা করেছে আইসিসি।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, মে ২৪, ২০২৪
এএইচএস

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।