ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

নিশিতার পাঁচ উইকেটে বিকেএসপির জয়, জিতেছে আবাহনী-আনসারও 

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মে ২৪, ২০২৪
নিশিতার পাঁচ উইকেটে বিকেএসপির জয়, জিতেছে আবাহনী-আনসারও  ফাইল ছবি

মেয়েদের প্রিমিয়ার লিগে শুক্রবার ছিল তিনটি ম্যাচ। এর মধ্যে কোনো ম্যাচেই সেঞ্চুরির দেখা মেলেনি।

তবে বল হাতে সাফল্যের দেখা মিলেছে। পাঁচ উইকেট নিয়ে বিকেএসপিকে জয় এনে দিয়েছেন নিশিতা আক্তার। নাহিদা আক্তারের স্পিনে জয় পেয়েছে আবাহনী, জিতেছে বাংলাদেশ আনসারও।  

বিকেএসপির এক নম্বর মাঠে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ৬ উইকেটে হারিয়েছে আবাহনী লিমিটেড। শুরুতে ব্যাট করে ১৪০ রানে অলআউট হয়ে যায় খেলাঘর। ওই রান তাড়া করতে নেমে ২৫ ওভার ৩ বলেই জয় পায় আবাহনী।  

টস জিতে ব্যাট করা খেলাঘরের হয়ে ৬৯ বলে সর্বোচ্চ ৪৫ রান করেন তাজ। ৬৮ বলে ৩০ রান আসে ওপেনার সুমী আক্তারের ব্যাটে। আবাহনীর হয়ে ৯ ওভার ১ বল হাত ঘুরিয়ে ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন নাহিদা আক্তার। দুই উইকেট করে পেয়েছেন জাহানারা আলম ও স্বর্ণা আক্তার।  

রান তাড়ায় নেমে খুব বেশি কষ্ট করতে হয়নি আবাহনীকে। ওপেনার দিলারা দোলা ২৩ বলে ৩০ রান করেন। ৫৭ বলে ৪৬ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শারমিন সুলতানা।  

তিন নম্বর মাঠে জাভেদ আহসান সোহেল ক্রিকেট ক্লাবকে ৯ উইকেটে হারিয়েছে বাংলাদেশ আনসার ও ভিডিপি। শুরুতে ব্যাট করতে নেমে স্রেফ ৭০ রানে অলআউট হয় জাভেদ আহসানও। ওই রান ১৮ ওভার খেলেই তাড়া করে ফেলে বাংলাদেশ আনসার।  

এ ম্যাচে জাভেদ আহসানের হয়ে ৫৭ বল খেলে সর্বোচ্চ ১৭ রান করেন ভারতী দাইমান্তি মুকেশ মুলে। আনসারের হয়ে দুই উইকেট করে নেন ফুয়ারা বেগম ও ফাহিমা খাতুন। রান তাড়ায় নেমে শারমিন আক্তার সুপ্তার ৫৯ বলে ২৭ রানের অপরাজিত ইনিংসে জয় পায় আনসার।

চার নম্বর মাঠে কলাবাগান ক্রীড়া চক্রকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান। শুরুতে ব্যাট করে ১৪৭ রানে অলআউট হয় কলাবাগান। ওই রান চার উইকেট হাতে রেখে তাড়া করে বিকেএসপি।  

টস জিতে ব্যাট করতে নামা খেলাঘরের হয়ে কলাবাগানের হয়ে ৬২ বল খেলে সর্বোচ্চ ৩৬ রান করেন জান্নাতুল ফেরদৌস তিথি। ৪৪ বলে ৩০ রান আসে রচনা তৃপ্তির ব্যাট থেকে। বিকেএসপির হয়ে ১০ ওভারে ৩২ রান দিয়ে পাঁচ উইকেট নেন নিশিতা আক্তার। পরে ব্যাট হাতে ৯ চারে ৬৫ বলে ৬০ রান করে দলকে জেতান অধিনায়ক সুমাইয়া আক্তার।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মে ২৪, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।