ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নারী টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন ডিভাইন 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
নারী টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন ডিভাইন  সোফি ডিভাইন

নারী টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে কম বলে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন সোফি ডিভাইন। ওয়েলিংটন ব্লেজের হয়ে এক ঘরোয়া ম্যাচে এই ইতিহাস গড়েন নিউজিল্যান্ড অধিনায়ক।

মাত্র ৩৬ বলে তিন অঙ্কের ঘরে পা রাখেন তিনি। এই রেকর্ড গড়ার পথে ডিভাইন ভেঙে দিয়েছেন ডিয়ান্দ্রা ডটিনের রেকর্ড। ২০১০ সালে নারী টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৮ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি।

৩১ বছর বয়সী ডিভাইন তার ইনিংসটি সাজান ৯ ছয়ে। ৩৮ বলে ১০৮ রানে অপরাজিত ছিলেন তিনি। ব্যাটিংয়ে সোফি এতই ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন যে, তার একটি ছয় আঘাত করে খেলা দেখতে আসা এক অল্প বয়সী তরুণীর। পরে অবশ্য ইউনিভার্সিটি ওভালে ‘হোয়াইট ফার্নস’ বা কিউই নারী দলের অধিনায়ক ডিভাইন ম্যাচ শেষে তার সঙ্গে কথা বলেন।

সোফির রেকর্ড গড়া সেঞ্চুরিতে ডানেডিনে টি-টোয়েন্টি সুপার স্ম্যাশ লিগে ওটাগো স্পার্কসকে ১০ উইকেটে হারিয়েছে ওয়েলিংটন। মাত্র ৮.৪ ওভারে ১২৯ তাড়া করে জিতে যায় তারা।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।