ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

লড়াইয়ের নাম সাকিব-মাহমুদউল্লাহ ও তামিম

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
লড়াইয়ের নাম সাকিব-মাহমুদউল্লাহ ও তামিম মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল। ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার (২৪ নভেম্বর) মাঠে নামবে ফরচুন বরিশাল ও জেমকন খুলনা। দুই দলের অধিনায়কও কিন্তু অভিজ্ঞ।

 

বরিশালের অধিনায়ক তামিম ইকবাল ও খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তাই লড়াইটাও হবে বেশ জমজমাট। দু'জনই চাইছেন যেন শুরুটা ভালো হয়।

অনুশীলনে সাকিব।  ছবি: শোয়েব মিথুন

সোমবার (২৩ নভেম্বর) মিরপুরে অনুশীলনের সময় সাংবাদিকদের একথা জানিয়েছে তামিম ও মাহমুদউল্লাহ। ম্যাচের আগে নিজেদের ঝালিয়ে নিয়েছেন দুই দলের ক্রিকেটাররা।   

জেমকন খুলনা দলটা কাগজে কলমে টুর্নামেন্টের বেশ শক্তিশালী। মাহমুদউল্লাহর শক্তির সবচেয়ে বড় উৎস হলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারের পাশাপাশি আছেন এনামুল হক বিজয়, ইমুরুল কায়েসের মতো ক্রিকেটার। তবে রিয়াদ কিন্তু বেশ সাবধানী, তিনি মাঠে পারফরম্যান্স দিয়ে প্রমাণ করতে চান তার দল সেরা।

অনুশীলনে মাহমুদউল্লাহ।  ছবি: শোয়েব মিথুন
 
রিয়াদ বলেন, 'কাগজে-কলমে হয়তো আমাদের দলকে অনেক শক্তিশালী মনে হচ্ছে। তবে আমি সবসময়ই একটা কথা বিশ্বাস করি যে, মাঠের পারফরম্যান্সটা সবসময়ই মুখ্য থাকবে। আপনার যত বড় নামই থাকুক, যত ভালো ক্রিকেটারই হন, দিনশেষে আপনাকে মাঠে এটা প্রমাণ করতে হবে। ঐ রেপুটেশনটা যারা আমরা বিয়ার করি, তাদের সবসময়ই প্রমাণের একটা তাগিদ থাকে। এবং এটা থাকাটাই স্বাভাবিক। তো সেক্ষেত্রে বলবো যে, অবশ্যই আমাদের প্রমাণের অনেক কিছু আছে। যেহেতু ডোমেস্টিকে বেস্ট প্লেয়ারদের মধ্যে আমাদের প্রতিযোগিতাটা। তো সেটা প্রমাণের লক্ষ্যেই আমরা নামবো ইনশাআল্লাহ।

অনুশীলনে তামিম।  ছবি: শোয়েব মিথুন

অন্যদিকে বরিশালের অধিনায়ক আগেই জানিয়েছিলেন যে, দল নিয়ে তিনি বেশি আশাবাদী নন। তবে ম্যাচের আগের দিন তামিম জানিয়েছেন, দলের সবারই ম্যাচ জেতানোর সক্ষমতা রয়েছে। শুধু তরুণ এবং অনভিজ্ঞ নন, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, ইরফান শুক্কুর, মেহেদি হাসান মিরাজের মতও ক্রিকেটার রয়েছেন দলে। তাই ভালো কিছুর আশা করতেই পারেন অধিনায়ক।    

অনুশীলনে মিরাজ।  ছবি: শোয়েব মিথুন

তামিম বলেন, 'আমাদের দলে হয়তো নামিদামি ওরকম প্লেয়ার নেই, তবে ক্রিকেটটাই এরকম একটা খেলা যে, সবাই যদি কাগজে কলমে শক্তিশালী হয়ে ম্যাচ জিতে যেতো বা টুর্নামেন্ট জিতে যেতো তাহলে অন্য কথা ছিল। আমি নিশ্চিত, যে প্লেয়ারগুলো আছে আমার, তারা সবাইই ক্যাপাবল। তারা কোনো না কোনো জায়গায় নিজেকে প্রমাণ অবশ্যই করেছে। আমার বিশ্বাস আছে, তারা ভাল করবে। এটাই আশা করবো, আমরা কালকের ম্যাচটা ভালভাবে শুরু করবো। কারণ, এক থেকে এগার সবাইই ম্যাচ জেতাতে সক্ষম। একটাই ব্যাপার, তারা তরুণ। আমি নিশ্চিত তারা ভাল করবে। '

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টা উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ফরচুন বরিশাল ও জেমকন খুলনা।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।