ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

তিন ম্যাচ পর জয়ের মুখ দেখলো চেন্নাই

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
তিন ম্যাচ পর জয়ের মুখ দেখলো চেন্নাই শট খেলার পথে রাইডু

টানা তিন ম্যাচ হারের পর অবশেষে জয়ের মুখ দেখেছে চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিং ধোনির দল ৮ উইকেটে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে।

 

রোববার (২৫ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক বিরাট কোহলির ফিফটিতে ৬ উইকেটে ১৪৫ রান করে ব্যাঙ্গালুরু। ১৪৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই। ওপেনার রুতুরাজ গাইকওয়াডের অর্ধ-শতকে ২ উইকেটে ১৫০ রান করে ধোনিরা।  

ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করেছিল ব্যাঙ্গালুরু। দুই ওপেনার দেবদূত পাডিক্কাল ও অ্যারন ফিঞ্চের ওপেনিং জুটি ভাঙেন স্যাম কারেন। ফিঞ্চের (১৫) বিদায়ের পর স্কোরবোর্ডে আর ১৫ রান যোগ হতেই সাজঘরে ফেরেন আরেক ওপেনার পাডিক্কাল (২২) । দুঃসময়ে ধীরগতির ব্যাটিংয়ে দলকে টেনে নিতে থাকেন কোহলি ও এবি ডি ভিলিয়ার্স। দুজনের গড়েন ৮২ রানের জুটি।  

ইনিংসের শেষদিকে হাত খুলে খেলা শুরু করতেই ৩৬ বলে ৪ চারে ৩৯ রান করে বিদায় নেন ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান বিদায় নিলেও ফিফটি তুলে নেন কোহলি। তবে এরপর আর এগোতে পারেননি। কারেনকে দ্বিতীয় উইকেট উপহার দেওয়ার আগে ৪৩ বলে ১ চার ও ১ ছক্কায় ৫০ রান করেন তিনি।  

ভারতীয় অধিনায়কের বিদায়ের আর দাঁড়াতে পারেননি ব্যাঙ্গালুরুর আর কোনো ব্যাটসম্যান।  দ্রুত সাজঘরে ফেরেন মঈন আলী (১) ও ক্রিস মরিস (২)। গুরকিরাত সিং ২ ও ওয়াশিংটন সুন্দর ৫ রানে অপরাজিত ছিলেন।   

মামুলি রান তাড়া করতে নেমে শুরুতেই ঝড় তুলে চেন্নাই। ১৩ বলে ২৫ রান করে ওপেনার ফাফ ডু প্লেসিস ফিরলেও আম্বাতি রাইডু (৩৯) ও অধিনায়ক ধোনিকে (১৯) সঙ্গে করে জয় নিয়ে মাঠ ছাড়েন আরেক ওপেনার গাইকওয়াড। তার ৫১ বলে ৬৫ রানের ইনিংসটি সাজানো ছিল ৪ চার ও ৩ ছক্কায়।  

এই জয়েও অবশ্য কোনো লাভ হচ্ছে না চেন্নাইয়ের। কারণ চলতি আইপিএলে প্লে-অফে খেলার স্বপ্ন আগেই শেষ হয়ে গেছে ধোনিদের। ১২ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে আপাতত তারা রাজস্থান রয়্যালসকে টপকে তালিকায় সাতে ওঠে এসেছে। অন্যদিকে ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিনে ব্যাঙ্গালুরু।  

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa