ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

ক্রিকেট

শ্রীশান্তের জন্য কেরালার দরজা খোলা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২০
শ্রীশান্তের জন্য কেরালার দরজা খোলা শ্রীশান্ত

দীর্ঘ ৭ বছর পর নিষেধাজ্ঞা থেকে মুক্ত হয়েছেন ভারতীয় পেসার শ্রীশান্ত। এখন থেকে তিনি প্রতিযোগীতামূলক ক্রিকেট খেলতে পারবেন।

 

সেক্ষেত্রে সবুজবাতিও পেয়েছেন ৩৭ বছর বয়সী তারকা। শ্রীশান্তের জন্মস্থান কেরালা ক্রিকেট অ্যাসোসিয়েশন (কেসিএ) আনন্দিত তার ফেরায়। ফিটনেস দেখাতে পারলে কেরালার হয়ে আসন্ন ঘরোয়া মৌসুমেও দেখা যেতে পারে শ্রীশান্তকে। ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো’কে এমনটাই জানিয়েছেন কেরালার কোচ টিনু ইয়োহান্নান।  

তিনি বলেন, ‘অনুশীলনে কঠোর পরিশ্রম এবং নিজেকে ফিট রেখে খেলার জন্য আগ্রহ দেখিয়েছেন শ্রীশান্ত। আমরা তার সঙ্গে যোগাযোগ রাখছি। তাকে বিবেচনায় রাখব। তবে এটা নির্ভর করে তার ফর্ম এবং ফিটনেসের ওপর। তবে তার জন্য দরজা খোলা। ’ 

রোববার (১৩ সেপ্টেম্বর) শ্রীশান্তের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়। ফলে সোমবার (১৪ সেপ্টেম্বর) থেকেই ক্রিকেটে ফিরতে পারবেন তিনি।  

২০১৩ মৌসুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) স্পট ফিক্সিংয়ে জড়ানোর অভিযোগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) কর্তৃক আজীবন নিষিদ্ধ হয়েছিলেন শ্রীশান্ত। অবশ্য নিষেধাজ্ঞার সময়টায় কোনো ঝামেলায় না জড়ানোয় গত বছর তার সেই নিষেধাজ্ঞার মেয়াদ কমিয়ে ৭ বছর করা হয়।

২০১৩ সালের আগস্টে শ্রীশান্ত ছাড়া রাজস্থান রয়্যালসে তার সতীর্থ অজিত চান্ডিলা এবং অঙ্কিত চাভানকেও নিষিদ্ধ করেছিল বিসিসিআই। তবে গত বছর এক আবেদনের প্রেক্ষিতে বিসিসিআইকে তাদের শাস্তি পুনর্বিবেচনা করার নির্দেশ দেয় ভারতের সুপ্রিম কোর্ট।

৩৭ বছর বয়সী শ্রীশান্ত ভারতের জার্সিতে ২৭টি টেস্ট এবং ৫৩টি ওয়ানডে খেলেছেন। এই দুই ফরম্যাটে তার উইকেটসংখ্যা যথাক্রমে ৮৭ ও ৭৫। এছাড়া ১০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৭টি উইকেটও আছে তার ঝুলিতে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa