ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

এবার নেপালের টি-টোয়েন্টি লিগে ক্রিস গেইল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
এবার নেপালের টি-টোয়েন্টি লিগে ক্রিস গেইল ক্রিস গেইল-ছবি: সংগৃহীত

জাতীয় দলের হয়ে অনিয়মিত গেইল বহুদিন থেকেই বিশ্বের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগগুলোর ‘হট কেক’। তাকে বলা হয়ে টি-টোয়েন্টির ‘ইউনিভার্স বস’। এবার এই ক্যারিবীয় দানব অংশ নিতে যাচ্ছেন নেপালের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল)।

এভারেস্ট প্রিমিয়ার লিগের চতুর্থ আসর বসবে আগামী ২৯ ফেব্রুয়ারি থেকে। এবারের আসরে খেলার কথা নিজেই জানিয়েছেন গেইল।

টুইটারে এক ভিডিও পোস্ট করেছেন তিনি যেখানে তাকে বলতে শোনা যায়, ‘বৃহৎ ক্রীড়া আসর এভারেস্ট প্রিমিয়ার লিগে অংশ নিতে নেপালে যাব। মাঠে আসুন এবং আমার দল পোখারা রাইনোসকে সমর্থন করুন। আর অসাধারণ এক ক্রিকেট উৎসবের অংশ হোন। ’

ইনজুরি কাটিয়ে ফেরার পর কিছুদিন আগে শেষ হওয়া বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে মাঠে নেমেছিলেন গেইল। শুরুর কয়েকটা ম্যাচ মিস করার পর দ্বিতীয় পর্যায়ের ৪ ম্যাচ খেলে তার ব্যাট থেকে আসে ১৪৪ রান। এর আগে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ এমজানসি প্রিমিয়ার লিগের সর্বশেষ আসরেও অংশ নেন তিনি।

২০১৯ সালের শেষদিকে ক্রিকেট থেকে স্বেচ্ছা অবসরে থাকার ঘোষণা দিয়েছিলেন গেইল। এমনকি ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের নির্বাচকদেরও জানিয়ে দিয়েছিলেন আপাতত মাঠে ফিরছেন না তিনি। এরপর বিপিএলেও না খেলার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন। যদিও সেই সিদ্ধান্ত থেকে পরে ফিরে আসেন।  

বিপিএলের মাঝে ঢাকায় সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে আরও কয়েক বছর টি-টোয়েন্টি খেলে যাওয়ার কথা জানিয়েছেন ৪০ বছর বয়সী গেইল।  কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে খেলতে দেখা যায়নি তাকে। তবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তার জন্য দরজা খোলা আছে বলেই জানিয়েছেন ক্যারিবীয় নির্বাচকরা।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।