ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে সাইফদের শিক্ষা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
প্রস্তুতি ম্যাচে সাইফদের শিক্ষা ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মিশনে ডানেডিনে অনুশীলন ক্যাম্পে ব্যস্ত সময় পার করছেন সাইফ হাসানরা। মূল চ্যালেঞ্জটা উইকেট আর কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া। শুরুটা ভালো হয়নি বাংলাদেশ যুবাদের। প্র্যাকটিস ম্যাচ খেলতে নেমে স্থানীয় ওটাগো ‘এ’ দলের কাছে বড় ধরনের সতর্কতাই পেল টাইগাররা।

ডানেডিনের ইউনিভার্সিটি ওটাগো ওভালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অ-১৯ দলের অধিনায়ক সাইফ হাসান। স্বাগতিকদের বোলিং তোপে ৪০.২ ওভারে ১৭০ রান তুলতেই সবকটি উইকেটের পতন ঘটে।

সর্বোচ্চ ৫৪ রান করেন সাইফ। আফিফ হোসেনের ব্যাট থেকে আসে ৪০। ওপেনার পিনাক ঘোষ ১৪, তৌহিদ হৃদয় ১৫ (রানআউট) ও আমিনুল ইসলাম ২২ রানে আউট হন। অার কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

সহজ লক্ষ্যটা ৩৬.৫ ওভারে চার উইকেট হারিয়ে টপকে যায় ওটাগো ‘এ’ টিম। ব্যক্তিগত ৭৩ রানে রানআউটের ফাঁদে পড়েন ওপেনার ক্রাউডিস। ওপেনিং জুটিতে আসে ৮৮। রাথারফোর্ড ৪৪ রানে বিদায় নেন। ৩০ রানে অপরাজিত থাকেন পাঁচ নম্বরে নামা ভিসাভাদিয়া। তিনটি উইকেট নেন অফস্পিনার রবিউল হক।

গত ২৫ ডিসেম্বর (সোমবার) দিবাগত রাতে নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ে সাইফ ও তার দল। আগামী ১৩ জানুয়ারি ১৬ দলের অংশগ্রহণে অ-১৯ বিশ্বকাপের ১২তম আসরের পর্দা উঠবে। উদ্বোধনী দিনে নামিবিয়ার মুখোমুখি হবে টিম বাংলাদেশ। ‘সি’ গ্রুপের অপর দুই দল কানাডা ও ইংল্যান্ড।

মূল পর্বে মাঠে নামার আগে দু’টি অফিসিয়াল ওয়ার্মআপ ম্যাচ খেলবে বাংলাদেশ অ-১৯ দল। প্রতিপক্ষ আফগানিস্তান ও পাকিস্তান। ৮ ও ১০ জানুয়ারি ম্যাচ দু’টি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, ৩ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।