ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

অর্থের আইপিএলকে ‘না’ বললেন মার্শ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
অর্থের আইপিএলকে ‘না’ বললেন মার্শ ছবি:সংগৃহীত

অর্থের ঝনঝনানি আইপিএল নয়, টেস্ট দলে নিয়মিত সুযোগ পেতে ইংলিশ কাউন্টি দল সাসেক্সকে বেছে নিলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল মার্শ। তার মতে, আইপিএলে না খেলার সিদ্ধান্তটি খুবই কঠিন। তবে অস্ট্রেলিয়ান ব্যাটিং কোচ মাইকেল ডি ভেনুতোর অধীনে খেলে সাদা পোশাকে পাকাপোক্ত হওয়াটা সহজ হবে।

এ প্রসঙ্গে তরুণ এ তারকা বলেন, ‘অর্থের দিক বিবেচনা করলে এটা খুব বড় একটি সিদ্ধান্ত। তবে আমার চূড়ান্ত লক্ষ্য হচ্ছে অস্ট্রেলিয়ার হয়ে নিয়মিত টেস্ট খেলা।

আইপিএল একটি বড় আকর্ষণ-অর্থ ও ভারতে খেলা, তবে আমি আমার ক্রিকেটকে ভিত্তি করেই এমন সিদ্ধান্ত নিয়েছি। ’

২০১৭ আইপিএল মৌসুমে রাইজিং পুনে সানরাইজার্সে এক মিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে ‍চুক্তিবদ্ধ হয়েছিলেন মার্শ। যেখানে ১০ম আসরে ফাইনালও খেলে দলটি। এর আগে তিনি ডেকান চার্জার্স ও পুনে ওয়ারিওর্সের হয়েও আইপিএল মাতিয়েছিলেন।

অ্যাশেজের চলমান সিরিজে নিজের প্রত্যাবর্তন ঘটিয়েছেন মার্শ। ফিরেই করেন অভিষেক সেঞ্চুরি। সর্বশেষ মেলবোর্নে বক্সিং ডে টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ইনিংসে ১৬৬ বলে ২৯ রানের ধর্যশীল এক ইনিংস উপহার দেন। যেখানে তার দল ড্র করতে সমর্থ হয়।  

মূলত ২০১৯ অ্যাশেজেই চোখ করেছেন মার্শ। যা অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে। তাই কাউন্টি খেলে নিজেকে আরও প্রস্তুত করতে পারবেন বলে তার বিশ্বাস।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ০১ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।