ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

পন্টিং হতে পারেন অজিদের পরবর্তী কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
পন্টিং হতে পারেন অজিদের পরবর্তী কোচ ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার কোচ পদে ড্যারেন লেহম্যানের উত্তরসূরি হতে পারেন রিকি পন্টিং! গুঞ্জন উঠছে, পরবর্তী টি-২০ বিশ্বকাপ মাথায় রেখে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে আলোচনা করেছেন সাবেক অধিনায়ক।

দু’বছর অন্তর টি-টোয়েন্টি ওয়ার্ল্ডকাপ হয়ে আসলেও এবার চার বছর পর ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের শ্রেষ্ঠত্বের ইভেন্ট বসবে অস্ট্রেলিয়ার মাটিতে। গত বছর ভারতে ইংল্যান্ডকে হারিয়ে দ্বিতীয় শিরোপা ঘরে তোলে ওয়েস্ট ইন্ডিজ।

২০২০ সালের অক্টোবরে সপ্তম আসরের পর্দা উঠবে।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমের বরাত দিয়ে বলা হচ্ছে, ঘরের মাটিতে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পন্টিংকে কোচ হিসেবে পেতে আগ্রহী সিএ। শুধুমাত্র এই ফরমেটে অজিদের দায়িত্ব নিতে পারেন দু’বারের বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন।  ২০১৯ সালেই অজি কোচের পদ ছাড়বেন লেহম্যান

গত বছর শ্রীলঙ্কা সিরিজে টি-টোয়েন্টি টিমের সহকারী কোচের দায়িত্ব পালন করেছিলেন পন্টিং। আগামী ফেব্রুয়ারিতে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় টি-২০ সিরিজেও লেহম্যানের সহকারী ভূমিকায় দেখা যাবে তাকে।

ইতোমধ্যেই চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত প্রকাশ করেছেন লেহম্যান। ২০১৯ সালের অক্টোবর পর্যন্ত স্মিথদের সঙ্গে থাকছেন তিনি। ওই বছর ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশনে চোখ রাখছে তার শিষ্যরা।

তাই বলা যায়, অদূর ভবিষ্যতে পন্টিংকে টি-২০ দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত করা হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। দিল্লি ডেয়ারডেভিলসের হেড কোচ হয়ে আইপিএল কোচিংয়ে ফিরতে চোখ রাখছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ১ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।