ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

ক্রিকেট

মিরাজ-তাইজুলের ঘূর্ণিতে নড়বড়ে শুরু নিউজিল্যান্ডের 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
মিরাজ-তাইজুলের ঘূর্ণিতে নড়বড়ে শুরু নিউজিল্যান্ডের 

স্পিনারদের ঘূর্ণিজাদুতে বাংলাদেশকে অল্প রানে গুটিয়ে দিয়েছিল নিউজিল্যান্ড। তবে এবার নিজেরাও সেই ঘূর্ণির কবলে পড়ে শুরুতেই ধাক্কা খেলো তারা।

বাংলাদেশের দুই স্পিনার মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম বিদায় করেছেন তিন কিউই ব্যাটারকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ৪৬ রান। এখনও বাংলাদেশের চেয়ে ১২৬ রানে পিছিয়ে আছে তারা।

জবাব দিতে নেমে সাবধানী শুরুই পেয়েছিল নিউজিল্যান্ড। কিন্তু দুই স্পিনার মিরাজ ও তাইজুল মিলে কঠিন পরীক্ষার মুখে ফেলে দেন দুই ওপেনারকে। সেই পরীক্ষায় টম ল্যাথাম ও ডেভন কনওয়ে দুজনেই ফেল করেছেন। ষষ্ঠ ওভারে কনওয়েকে (১১) বোল্ড করে বিদায় করেন মিরাজ।  

পরের ওভারে ল্যাথামকে (৪) বিদায় করেন তাইজুল। বাংলাদেশের বাঁহাতি স্পিনারের লেন্থ বলে ডিফেন্ড করতে চেয়েছিলেন ল্যাথাম। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে লো ক্যাচ হিসেবে জমা হয় ফিল্ডার নুরুল হাসান সোহানের হাতে। প্রথমে নিশ্চিত না হওয়ায় রিভিও নেন আম্পায়ার। পরে সিদ্ধান্ত আসে আউট।  

নিউজিল্যান্ডের বিপর্যয়ের এখানেই শেষ নয়। নিজের পরবর্তী ওভারে ফের আঘাত হানেন তাইজুল। এবার তার বলে ডাউন দ্য উইকেটে এসে মারেন হেনরি নিকোলস। কিন্তু টাইমিং ঠিকঠাক না হওয়ায় বল চলে মিড-অনে থাকা শরিফুল ইসলামের হাতে। নিচু ক্যাচটি ডানদিকে ডাইভ দিয়ে ধরেন শরিফুল। ৩০ রান তুলতেই তৃতীয় উইকেট হারিয়ে বসে কিউইরা।  

এর আগে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ টস জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। কিন্তু নিউজিল্যান্ডের স্পিনারদের দাপুটে বোলিংয়ে ১৭২ রানেই গুটিয়ে যায় স্বাগতিকদের প্রথম ইনিংস। ব্যাট হাতে সর্বোচ্চ ৩৫ রান করেছেন মুশফিকুর রহিম। বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ হন তিনি। এছাড়া ৩১ রান করেছেন শাহাদাত হোসেন।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।