ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ম্যাক্সওয়েলকে হারিয়ে চাপে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
ম্যাক্সওয়েলকে হারিয়ে চাপে অস্ট্রেলিয়া

শুরুটা কি দুর্দান্তই না করেছিল অস্ট্রেলিয়া। প্রথম ৬ ওভারেই উদ্বোধনী জুটি থেকে আসে ৬০ রান।

এরপর ডেভিড ওয়ার্নারকে বিদায় করে ম্যাচে প্রাণ ফিরে পায় দক্ষিণ আফ্রিকা। বোলাররা দারুণভাবে নিয়ে নেন ম্যাচের নিয়ন্ত্রণ। এমনকি বিপজ্জনক ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েলকেও থিতু হতে দেননি। তাই ১৩৭ রানের ভেতর ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে গেছে অজিরা।

কলকাতার ইডেন গার্ডেনসে দ্বিতীয় সেমিফাইনালে অজিদের সামনে ২১৩ রানের লক্ষ্য দাঁড় করায় প্রোটিয়ারা। এক ডেভিড মিলার বাদে আর কেউই সেভাবে দাঁড়াতে পারেননি। প্রতিকূল পরিস্থিতিতে খেলে দারুণ এক সেঞ্চুরি করেন মিলার। ১১৬ বলে ৮ চার ও ৫ ছক্কায় ১০১ রানের ইনিংস খেলেন বাঁহাতি এই ব্যাটার। অজিদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক।

জবাব দিতে নেমে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেডের শুরুটা ছিল আগ্রাসী। তাতে মনে হচ্ছিল সহজেই লক্ষ্য পেরিয়ে যাবে অজিরা। কিন্তু সপ্তম ওভারে ওয়ার্নারকে (২৯) বোল্ড করে ব্রেকথ্রু এনে দেন এইডেন মারক্রাম। পরের ওভারে মিচেল মার্শকে ফেরান কাগিসো রাবাদা। স্মিথের সঙ্গে ৪৪ রানের জুটি গড়ে হেড বিদায় নেন ৪৮ বলে ৬২ রান করে। এরপর মার্নাস লাবুশেন কিছুটা ধীরে খেলার চেষ্টা করেছিলেন বটে। কিন্তু তাবরাইজ শামসি এলবিডব্লিউর ফাঁদে পড়ে ১৮ রানেই থামতে হয় তাকে।

শামসি অবশ্য এখানেই থামেননি। নিজের পরের ওভারে এসে বড় মাছ শিকার করেন তিনি। বাঁহাতি এই লেগ স্পিনারের দ্রুত গতির ডেলিভারিতে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ১ রান করা ম্যাক্সওয়েল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অজিদের সংগ্রহ ২৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫০ রান। জয় থেকে এখনো ১৬৩ রান দূরে তারা। স্টিভ স্মিথ ২১ ও জশ ইংলিস ব্যাট করছেন ৬ রানে।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩

এএইচএস 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।