ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইডেন মাতাতে প্রস্তুত ম্যাক্সওয়েলরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
ইডেন মাতাতে প্রস্তুত ম্যাক্সওয়েলরা

২০২৩ বিশ্বকাপের শুরুতেই টানা দুই ম্যাচ হেরে তীব্র সমালোচনার মুখে পড়েছিল অস্ট্রেলিয়া দল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের এমন পারফরম্যান্স কিছুতেই মানতে পারছিলেন দলটির সাবেক তারকারা।

 

তবে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ জিতে দারুণভাবে ঘুরে দাঁড়ায় তারা। এরপর টানা ৭ ম্যাচ জিতে উঠে যায় সেমিফাইনালেও। আগামীকাল দ্বিতীয় সেমিতে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। যারা এবার দাপুটে ক্রিকেট খেলে নজর কেড়েছে। তবে অস্ট্রেলিয়া যে ফর্মে আছে, তাতে আরও একবার প্রোটিয়াদের স্বপ্নভঙ্গ হওয়ার জোর সম্ভাবনা আছে।

বোলিং নিয়ে কিছুটা দুশ্চিন্তা থাকলেও অস্ট্রেলিয়ার ব্যাটাররা আছেন দুর্দান্ত ফর্মে। বোলিংয়ে প্যাট কামিন্স কিংবা মিচেল স্টার্করা বড় ভরসা হলেও তারা রান খরচ করেছেন দেদারসে। তবে ব্যাটিংয়ে সেই খরচ পুষিয়ে দিচ্ছেন গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল মার্শরা। এবারের আসরে সবচেয়ে বিধ্বংসী ইনিংস উপহার দিয়েছেন 'ম্যাক্সি'।  

আসরের লিগ পর্বে আফগান বোলারদের ওপর রীতিমতো 'কালবৈশাখী ঝড়' ঝড় বইয়ে দিয়েছিলেন ম্যাক্সওয়েল। ওই ম্যাচে ক্র্যাম্পের তার ব্যাটিং চালিয়ে নেওয়া ছিল দুষ্কর। কিন্তু দলের প্রয়োজনে নিজের ব্যাটকে 'তলোয়ার' বানিয়ে কচুকাটা করেছেন এই ডানহাতি ব্যাটার। যদিও বাংলাদেশের বিপক্ষে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে খেলতে পারেননি তিনি। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেমির লড়াইয়ে নামবেন ম্যাক্সওয়েল। সঙ্গে ফিরছেন ওই ম্যাচে বিশ্রামে থাকা ফাস্ট বোলার স্টার্কও।  

টানা দাপুটে সব জয়ে আত্মবিশ্বাসের চূড়ায় আছে অস্ট্রেলিয়া। ইডেন গার্ডেনসে এই আত্মবিশ্বাসকে পুঁজি করেই প্রোটিয়াদের বিপক্ষে নামবে অজিরা। ম্যাচটিকে সামনে রেখে ম্যাক্সওয়েল বলেন, 'আমরা সবাই আত্মবিশ্বাসী। আমাদের দলে চার জন সেঞ্চুরিয়ান আছে (ম্যাক্সওয়েল, ওয়ার্নার, মার্শ ও ট্রাভিস হেড)। ছেলেরা সবাই সেরা অবস্থায় আছে। বিশেষ কিছু করার জন্য আমরা প্রস্তুত। এর চেয়ে ভালো মঞ্চ আর হয় না। আশা করি, আমরা তাদের (দ. আফ্রিকা) হারানোর মতো অবস্থায় আছি। '

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।