ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ ছক্কার রেকর্ড রোহিতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ ছক্কার রেকর্ড রোহিতের

চলতি বছরের শুরু থেকে দারুণ ছন্দে আছেন রোহিত শর্মা। সেই ফর্ম ধরে রেখেছেন ওয়ানডে বিশ্বকাপেও।

আগ্রাসী ব্যাটিংয়ে রীতিমত কুপোকাত করছেন প্রতিপক্ষকে। এরই ধারাবাহিকতায় ওয়ানডেতে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ ছক্কার রেকর্ডটি নিজের করে নিয়েছেন ভারতীয় অধিনায়ক।  

এতোদিন রেকর্ডটি ছিল এবি ডি ভিলিয়ার্সের দখলে। ২০১৫ সালে ১৮ ইনিংস খেলে ৫৮টি ছক্কা হাঁকিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটার। আজ নেদারল্যান্ডসের বিপক্ষে ৬১ রানের ইনিংস খেলার পথে তাকে ছাড়িয়ে যান রোহিত। ৫৪ বলে সাজানো ইনিংসে ৮ চার ও দুটি ছক্কা মারেন ডানহাতি এই ব্যাটার।  

অবশ্য প্রথম ছক্কাটি মারার পর ডি ভিলিয়ার্সকে টপকে যান রোহিত। ইনিংসের সপ্তম ওভারে কলিন অ্যাকারম্যানকে লং অন দিয়ে উড়িয়ে মারেন তিনি। দ্বিতীয় ছক্কাটি আসে আরেক স্পিনার রুলফ ফন ডার মারওয়ের বোলিং থেকে। এনিয়ে চলতি বছর ওয়ানডেতে ২৪ ইনিংস খেলে ৬০টি ছক্কা হাঁকালেন রোহিত। রেকর্ডটি আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে তার কাছে। কেননা এই বছর আরও পাঁচটি ওয়ানডে (যদি বিশ্বকাপের ফাইনালে ওঠে) আছে ভারতের।  

বিশ্বকাপের এক আসরে বেশি ছক্কার রেকর্ডও নিজের করে নিয়েছেন রোহিত। ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ওয়েন মরগান হাঁকিয়েছিলেন ২২ ছক্কা। চলতি আজকের ম্যাচ মিলিয়ে ২৪টি ছক্কা মেরেছেন ভারতীয় অধিনায়ক।

এদিন আরেকটি কীর্তিও গড়েছেন রোহিত। সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে টপকে ভারতের হয়ে ওয়ানডেতে এখন পঞ্চম সর্বোচ্চ রানসংগ্রাহক তিনি। ২৫২ ইনিংস খেলে ১০ হাজার ৬১৫ রান করেছেন তিনি। অন্যদিকে ভারতের হয়ে ২৯৪ ইনিংসে ১০ হাজার ৫৯৯ রান করেন ধোনি।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এএইচএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।