ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ড আমাদের সেভাবে মূল্যায়ন করেনি: থিকসানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
ইংল্যান্ড আমাদের সেভাবে মূল্যায়ন করেনি: থিকসানা

বিশ্বকাপে সময়টা ভালো যাচ্ছে না ইংল্যান্ডের। পাঁচ ম্যাচে মাত্র এক জয় নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান তাদের।

গতকাল শ্রীলঙ্কার বিপক্ষেও হারে দলটি। এই হারের কারণ হিসেবে লঙ্কান স্পিনার মাহেশ থিকসানা বলছেন শ্রীলঙ্কাকে অবমূল্যায়ন করার কথা।

গতকাল ব্যাঙ্গালোরোতে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নেমে মাত্র ১৫৬ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। জবাব দিতে নেমে ২৫.৪ ওভারেই লক্ষ্য ছুঁয়ে ফেলে শ্রীলঙ্কা। জয় পায় ৮ উইকেটের ব্যবধানে। এই নিয়ে পাঁচ ম্যাচে তারা পেয়েছে দুই জয়। অপরদিকে নেদারল্যান্ডসের বিপক্ষে ছাড়া আর কোনো জয় নেই ইংলিশদের।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ইংল্যান্ডের এই লজ্জার হারের কারণ অনুমান করেন থিকসানা। তিনি জানান শ্রীলঙ্কাকে ছোট করে দেখার কারণেই এই অবস্থা হয়েছে ইংলিশদের। লঙ্কান স্পিনার বলেন, ‘আমার মনে হয়, আমাদের দলকে তারা ছোট করে দেখেছিল। কারণ আমরাও তিন ম্যাচ হেরেছিলাম এবং শুধু নেদারল্যান্ডসের বিপক্ষে জিতেছিলাম। আমার মতে, তারা আমাদের সেভাবে মূল্যায়ন করেনি। এজন্যই ফল আমাদের পক্ষে এসেছে। আমরা নিজেদের শক্তির ওপর জোর দিয়েছি, সহজ পরিকল্পনায় এগিয়েছি। তাই আমরা জিতেছি। ’

বিশ্বকাপে প্রথম তিন ম্যাচেই হারের মুখ দেখতে হয় শ্রীলঙ্কাকে। শেষ দুই ম্যাচে তারা ঘুরে দাঁড়িয়ে টানা জয় তুলে নেয়। গত ম্যাচগুলোর হারের কারণ পর্যালোচনা করে এই ম্যাচগুলোতে জয় পেয়েছে বলে মনে করেন থিকসানা। তিনি বলেন, ‘প্রথম চার ম্যাচে আমরা মাঝের ওভারে ভালো বোলিং করিনি। আমার মতে, বোলিংয়ের কারণে আমরা তিনটি ম্যাচ হেরেছি। তাই আরও নিয়ন্ত্রিত বোলিংয়ের জন্য আমরা কিছু অনুশীলন সেশন করেছি। ফাস্ট বোলাররা কঠোর পরিশ্রম করেছে। তাই তারা জানত, এই ম্যাচে তাদের কী করতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।