ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ ব্যাটিংয়ে, অভিষেক হচ্ছে তানজিম সাকিবের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
বাংলাদেশ ব্যাটিংয়ে, অভিষেক হচ্ছে তানজিম সাকিবের

ম্যাচটা টুর্নামেন্টের বিচারে একরকম মূল্যহীন। তবুও লড়াইটা দুই প্রতিবেশী দেশের বলেই আছে আলাদা রোমাঞ্চ।

এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত হয়ে গেছে ভারতের, বাংলাদেশের বিদায়। বিশ্বকাপ সামনে রেখে দুই দলের সামনেই বিকল্প ক্রিকেটারদের দেখে নেওয়ার সুযোগ। জয়ের তাড়নাটা অবশ্য তাতে হারানোর কথা নয়।  

এমন ম্যাচে শুক্রবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে হবে বাংলাদেশের। এমন সিদ্ধান্ত নেওয়ার পেছনে ভারত অধিনায়ক কারণ হিসেবে বলছেন, ফ্লাটলাইটের আলোয় রান তাড়া করতে চান। শুরুতে ব্যাট করে বড় লক্ষ্য দেওয়ার সুযোগ হিসেবে দেখছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

এ ম্যাচে দুই দলেই আছে অভিষিক্ত ক্রিকেটার। ব্যাটার তিলক ভার্মা ভারতের ও পেসার তানজিম হাসান সাকিব বাংলাদেশের হয়ে খেলবেন প্রথম ওয়ানডে ম্যাচ। এ ম্যাচের একাদশে বাংলাদেশ বদল এনেছে বেশ অনেকগুলোই।

পেসারদের মধ্যে শরিফুল ইসলাম ও হাসান মাহমুদকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাদের জায়গায় সুযোগ পেয়েছেন মোস্তাফিজুর রহমান ও তানজিম সাকিব। এশিয়া কাপে প্রথমবারের মতো একাদশ থেকে বাদ পড়েছেন নাঈম শেখ। তার জায়গা নিয়েছেন এনামুল হক বিজয়।

বাংলাদেশের একাদশ : সাকিব আল হাসান, লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, এনামুল হক বিজয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ ও তানজিম হাসান সাকিব।

ভারতের একাদশ: রোহিত শর্মা, শুভমান গিল, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, লোকেশ রাহুল, ইশান কিষান, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি ও প্রসিদ্ধ কৃঞ্চা।

বাংলাদেশ সময় : ১৫০৩ ঘণ্টা, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।