ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শুধু ভারত-পাকিস্তান ম্যাচে রিজার্ভ ডে থাকা ‘আদর্শ’ নয়: হাথুরু

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
শুধু ভারত-পাকিস্তান ম্যাচে রিজার্ভ ডে থাকা ‘আদর্শ’ নয়: হাথুরু

বৃষ্টির বাগড়া ছিল শ্রীলঙ্কায় হওয়া এশিয়া কাপের প্রতিটি ম্যাচেই। কলম্বোয় সুপার ফোরের বাকি ম্যাচগুলোতে বৃষ্টির সম্ভাবনা আরও বেশি।

মাঝে গুঞ্জন ছিল এশিয়া কাপের ভেন্যু সরিয়ে নেওয়ার। কিন্তু শেষ অবধি আগের সূচিতেই হচ্ছে বাকি ম্যাচগুলো। এর মধ্যে নতুন নিয়ম নিয়ে হাজির হয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল।  

সুপার ফোরে শুধু ভারত-পাকিস্তান ম্যাচে রাখা হয়েছে রিজার্ভ ডে, এর সঙ্গে থাকছে ফাইনালে। কিন্তু বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচগুলোতে এমন সুবিধা নেই। এক্ষেত্রে দুই দলের কোনো ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে পয়েন্টে টেবিলে সেটি পিছিয়ে দিতে পারে দলগুলোকে। এমন নিয়ম আদর্শ নয় বলে মনে করেন বাংলাদেশ দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

শুক্রবার সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি নিশ্চিত প্রতিটি দেশ থেকে প্রতিনিধি নিয়ে তৈরি করা একটি টেকনিক্যাল কমিটি আছে। ছয়টি দেশেরই লোক আছে ওখানে। তারা নিশ্চয়ই কোনো কারণে সিদ্ধান্ত নিয়েছে। হ্যাঁ, এটা আদর্শ কিছু নয়। আমরাও একটা অতিরিক্ত দিন পেলে খুশি হতাম। এর বাইরে আমার খুব বেশি কিছু বলার নেই, কারণ তারা সিদ্ধান্ত নিয়ে নিয়েছে। ’

‘যখন আপনি একবার সিদ্ধান্ত নিয়ে নেবেন, তখন আসলে খুব বেশি কিছু বলার থাকে না। যদি আগে আমাদের সঙ্গে পরামর্শ করা হতো, তাহলে আমরা কিছু একটা বলাটা পছন্দ করতাম। যেহেতু ইতোমধ্যেই সিদ্ধান্ত হয়ে গেছে, আমি খুব বেশি চিন্তা করছি না। আমরা শুধু সেটাই করবো, যা করতে বলা হবে। আমি এরকম কিছু অন্য টুর্নামেন্টে দেখিনি। টুর্নামেন্টের মাঝখানে এমন নিয়ম বদলে ফেলা কোথাও হয় না। ’

এছাড়া আগের সূচিতেও বাংলাদেশকে বেশ ভোগান্তি পোহাতে হয়েছে। প্রথম পর্বের দুই ম্যাচ ভিন্ন দেশে খেলতে হয়েছে অল্প সময়ের ব্যবধানে। এখন সুপার ফোরের দুটি ম্যাচও শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে খেলতে হচ্ছে তাদের কন্ডিশনে। এটি নিয়ে অবশ্য খুব বেশি ভাবছেন না হাথুরু।

শ্রীলঙ্কা ম্যাচের আগে হাথুরু বলেন, ‘আমার মনে হয় না এখানে কন্ডিশন বা প্রতিপক্ষের ব্যাপার খুব বেশি আছে। আমরা দেশের বাইরে খেলছি, দুই দেশেই আলাদা কন্ডিশন। আমাদের জন্য ভালো চ্যালেঞ্জ, এটাকে কাটিয়ে উঠতে হবে আমাদের। ’

বাংলাদেশ সময় : ১৯২৭ ঘণ্টা, ৮ সেপ্টেম্বর, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।