ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সমালোচনার পর ভিডিওতে ইমরানকে রাখল পিসিবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
সমালোচনার পর ভিডিওতে ইমরানকে রাখল পিসিবি

স্বাধীনতা দিবসের ভিডিওতে দেশের সর্বকালের সেরা ক্রিকেটার ইমরান খানকে না রেখে তোপের মুখে পড়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রচুর সমালোচনার পর এবার নতুন করে ভিডিও প্রকাশ করে তারা।

এবার সেই ভিডিওতে রাখা হয়েছে ইমরান খানের ছবি।

দুই মিনিট ৩৫ সেকেন্ডের নতুন ভিডিওটি নিয়ে পিসিবি লেখে, ‘২০২৩ বিশ্বকাপ সামনে রেখে পিসিবি প্রচারণামূলক কার্যক্রম শুরু করেছে। তারই অংশ হিসেবে ২০২৩ সালের ১৪ আগস্ট একটি ভিডিও আপলোড করা হয়। সেই ভিডিওটি ছিল সংক্ষিপ্ত, অনেক গুরুত্বপূর্ণ মুহূর্ত বাদ পড়ে গিয়েছিল। পূর্ণাঙ্গ ভিডিওতে সেই ভুলগুলো সংশোধন করা হয়েছে। ’

এর আগে নিজেদের ক্রিকেটীয় অর্জনগুলোর মুহূর্ত একত্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

কিন্তু দুই মিনিট ২১ সেকেন্ডের সেই ভিডিওতে এক পলকের জন্যেও জায়গা হয়নি পাকিস্তানের সাবেক অধিনায়ক ইমরান খানের। তাই সমর্থকদের তোপের মুখে পড়েছিল পিসিবি।
শুধু পাকিস্তান নয়, ক্রিকেট ইতিহাসেরই সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার ইমরান। তার নেতৃত্বেই ১৯৯২ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। এরপর পাকিস্তানের জাতীয় নায়কে পরিণত হন ইমরান। নিজের তুমুল জনপ্রিয়তা দেখে ক্রিকেট ছাড়ার পর রাজনীতিতে যোগ দেন তিনি। ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত দেশটির প্রধানমন্ত্রী ছিলেন সাবেক এই ক্রিকেটার।

সমর্থকদের মধ্যে অনেকেই মনে করেন রাজনৈতিক প্রতিহিংসার কারণেই ইমরানের ছবি ব্যবহার করেনি পিসিবি। পাকিস্তানের নারী ধারাভাষ্যকার উরুজ মুমতাজ খান টুইটারে লেখেন, 'পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের স্মৃতিচারণ করতে গিয়ে ১৯৯২ বিশ্বকাপ জয়ের ১১টি ছবি ব্যবহার করা হয়েছে এবং খেলাটির দেশসেরা খেলোয়াড়ের (ইমরান খান) একটি ছবি বা তার নাম উল্লেখ করা হয়নি। ইতিহাসে ইমরান খান বৈশ্বিক খেলাটির অন্যতম কিংবদন্তি হিসেবে থাকবেন। '

সম্প্রতি ৭০ বছর বয়সী ইমরান খানকে তোশাখানা মামলায় তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। রাজনীতিতে আসার আগে পাকিস্তানের হয়ে ৮৮ টেস্ট ও ১৭৫ ওয়ানডে খেলেন তিনি। টেস্টে তার উইকেট ৩৬২টি, রান করেছেন ৩ হাজার ৮০৭। ওয়ানডেতে ১৮২ উইকেট নেওয়ার পাশাপাশি ৩ হাজার ৭০৯ রান করেছেন এই অলরাউন্ডার।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।