ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকেই ৪ উইকেট বাংলাদেশি আরাফাতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, মে ২০, ২০২৩
প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকেই ৪ উইকেট বাংলাদেশি আরাফাতের

গত বুধবার (১৭ মে) কাউন্টি চ্যাম্পিয়নশিপে প্রথম শ্রেণির ক্রিকেটে কেন্টের সঙ্গে চুক্তি সারেন কুমিল্লার ছেলে আরাফাত ভূঁইয়া। পরদিনই অভিষেক হয় তার।

সেদিন ৫ ওভার বল করে উইকেট পাননি। তবে পরেরদিনই আলো ছড়ান; অভিষেক ম্যাচে তুলে নেন ৪ উইকেট।  

কেনিংটন ওভালে সারের বিপক্ষে ৬৫ রান খরচায় ৪ উইকেট তুলে নেন আরাফাত। ম্যাচটিতে কেন্টের হয়ে এটাই সেরা বোলিং। কয়েকদিন আগে ইংল্যান্ডের সহ-অধিনায়কের দায়িত্ব পাওয়া ওলি পোপকে ফিরিয়ে শুরু হয় আরাফাতের প্রথম শ্রেণির ক্রিকেটে পথচলা। এরপর একে একে তুলে নেন জেমি স্মিথ, বেন ফেকাও ও উইল জ্যাকসকে।  

আরাফাতের বোলিং নৈপুণ্যে ৩৬২ রানে সবগুলো উইকেট হারিয়ে ফেলে সারে। প্রথম ইনিংসে ২৭৮ রান করা কেন্ট দ্বিতীয় দিন শেষ করে ৪ উইকেটে ৮০ রানে। ওপেনার জ্যাক ক্রাওলি টানছেন দলকে। তিনি অপরাজিত আছেন ৩১ রানে।  

এদিকে অভিষেক ম্যাচে ৪ উইকেট পেয়ে উচ্ছ্বসিত আরাফাত। দিন শেষে তিনি বলেন, ‘অভিষেক ইনিংসে চার উইকেট পেয়ে আমি যেন উড়ছি। সব সময় এটা আমার মাথায় থাকে যে এখানে আমি ভালো করতে এসেছি। ’

১৪ বছর বয়সে যুক্তরাজ্যে পাড়ি জমান কুমিল্লার ছেলে আরাফাত। দেশটির নাগরিকত্বও রয়েছে তার। পেশাদার ক্রিকেটে চুক্তি করার আগে কেন্টের হয়ে দীর্ঘদিন দ্বিতীয় একাদশে খেলেছেন। পাশাপাশি কেন্ট প্রিমিয়ার লিগে ব্ল্যাকহিথের হয়েও খেলছেন ডানহাতি এই পেসার।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, মে ২০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।