ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সূর্যের সেঞ্চুরিতে মুম্বাইয়ের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, মে ১৩, ২০২৩
সূর্যের সেঞ্চুরিতে মুম্বাইয়ের দাপুটে জয়

আসরের শুরুর দিকে রানই পাচ্ছিলেন না বলা যায়। তাই চারিদিকে সমালোচনাও শুনতে হয়েছে।

তবে দ্রুতই সেসবের জবাব দেন সূর্যকুমার যাদব। এরপর থেকে ব্যাট করছেন সেই পুরোনো ছন্দে। তারই ধারাবাহিকতায় তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম আইপিএল সেঞ্চুরি। মুম্বাই ইন্ডিয়ান্সও পেল দাপুটে এক জয়।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে টেবিল টপার গুজরাট টাইটান্সকে ২৭ রানে হারায় রোহিত শর্মার দল।  

প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ২১৮ রান তোলে মুম্বাই। সেই রান তাড়া করতে নেমে ৮ উইকেট হারানো গুজরাট থামে ১৯১ রানে। শেষ দিকে ৩২ বলে ৩ চার ও ১০ ছক্কায় ৭৯ রানের ঝোড়ো ইনিংস খেললেও দলের হার এড়াতে পারেননি রশিদ খান। বল হাতেও উজ্জ্বল ছিলেন তিনি। কিন্তু তার অলরাউন্ড পারফরম্যান্সের পুরোটাই ফিকে হয়ে যায় সূর্যের উত্তাপের কাছে।  

শুরুটা করেছিলেন রোহিত এবং ইষাণ কিশান। টসে হেরে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে-তে ৬১ রান তুলে নেন তারা। সপ্তম ওভারেই তাদের দুজনকে ফিরিয়ে গুজরাটকে লড়াইয়ে আনেন রশিদ। কিন্তু এরপর গুজরাটের বোলিং নিয়ে যেন ছেলেখেলা করলেন সূর্য। ৪৯ বলে ১১ চার ও ৬ ছক্কায় ১০৩ রানে অপরাজিত থাকেন শেষ পর্যন্ত। গুজরাটের হয়ে রশিদ খান চার ওভারে ৩০ রান খরচে ৪ উইকেট নেন।  

তাড়া করতে নেমে পাওয়ার প্লেতেই ৩ উইকেট হারিয়ে ফেলে গুজরাট। ডেভিড মিলার কিছুটা আশা জুগিয়েছিলেন বটে। তবে ২৬ বলে ৪১ রান করেই থামেন তিনি। গুজরাটের জয়ের সম্ভাবনাও তাতে নিভে যায় অনেকটাই। তাই রশিদ খানের ঝড়ও মুম্বাইয়ের জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারেনি। মুম্বাইয়ের হয়ে ৩ উইকেট নেন আকাশ মাধওয়াল।

এই জয়ের ফলে ১৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এল মুম্বাই। এখনও দুটি ম্যাচ বাকি রয়েছে তাদের। গুজরাট শীর্ষেই রয়েছে। ১২ ম্যাচে ১৬ পয়েন্ট তাদের।

বাংলাদেশ সময়ঃ ০০৪৫ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।